গোপালগঞ্জে প্রাথমিক চক্ষু চিকিৎসা বিষয়ক কর্মশালা

Looks like you've blocked notifications!
গোপালগঞ্জে শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানে আজ শনিবার প্রাথমিক চক্ষু চিকিৎসা বিষয়ক কর্মশালায় বক্তব্য দেন পরিচালক প্রফেসর ডা. নাহিদ ফেরদৌসী। ছবি : এনটিভি

গোপালগঞ্জে শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের আয়োজনে হাসপাতালের সম্মেলন কক্ষে প্রাথমিক চক্ষু চিকিৎসা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার দুপুরে অনুষ্ঠিত এ কর্মশালার সভাপতি হিসেবে শুভেচ্ছা বক্তব্য দেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের পরিচালক প্রফেসর ডা. নাহিদ ফেরদৌসী।

কর্মশালায় বক্তারা বলেন, প্রাথমিক চক্ষু চিকিৎসার ক্ষেত্রে শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান বহির্বিভাগ, ইনডোর, ইমারজেন্সি- এই তিন বিভাগে তিন ধরনের রোগীকে চিকিৎসা দেওয়া হয়। পাশাপাশি প্রতিরোধযোগ্য রোগ যেমন- চোখে ছানিপড়া সমস্যা, গ্লুকোমা, ডায়াবেটিক, রেটিনোপ্যাথি, রিফ্লেকটিভ ইরোর, চোখে অস্বস্তি, কোনো বস্তুকে দ্বিগুণ দেখা প্রভৃতি রোগসমূহের চিকিৎসার পাশাপাশি কমিউনিটি পর্যায়ে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে এ প্রতিষ্ঠান কাজ করে যাচ্ছে।

কর্মশালায় হাসপাতালের সহকারী পরিচালক ডা. আবুল কালাম আজাদ, সিনিয়র কনসালটেন্ট (চক্ষু) ডা. একেএম রফিকুল ইসলাম, মেডিকেল অফিসার ডা. ফাতেমা তুজ জোহরা, ডা. তানজিম হুদা, ডা. সাইফুন আহমেদ প্রমুখ বক্তব্য দেন।

শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের পরিচালক প্রফেসর ডা. নাহিদ ফেরদৌসী এ প্রতিষ্ঠানে তাঁর ছয় মাসের কাজের অভিজ্ঞতাকে মাথায় রেখে আগামীদিনগুলোর জন্য প্রধানমন্ত্রীর মায়ের নামের এই পবিত্র প্রতিষ্ঠানকে উন্নত সেবার সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

কর্মশালায় গোপালগঞ্জে কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।