গোপালগঞ্জে মৃত্যুদণ্ডের পলাতক আসামি গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
আদালত প্রাঙ্গণ থেকে কারাগারে নেওয়া হচ্ছে গ্রেপ্তার আসামি খালিদ ফকিরকে। ছবি : এনটিভি

গোপালগঞ্জে ইজিবাইকচালক হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি খালিদ ফকিরকে (৩৫) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাতে ঢাকার আশুলিয়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

আজ শুক্রবার গ্রেপ্তার খালিদকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তার বাড়ি গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া নতুনচর গ্রামে।

গোপালগঞ্জ সদর থানার পরিদর্শক (ওসি) মো. জাবেদ মাসুদ জানিয়েছেন, ২০১৩ সালের ২৬ সেপ্টেম্বর খালিদ ফকির ও তার সঙ্গীরা ইজিবাইক ভাড়া নেওয়ার কথা বলে চালক জাহিদুল ইসলামকে মোবাইল ফোনে ডেকে নেয়। পরে নৃশংসভাবে হত্যা করে ঢাকা-খুলনা মহাসড়কের সদর উপজেলার বিজয়পাশা এলাকায় মরদেহ ফেলে ইজিবাইকটি নিয়ে যায়। 

উপজেলার গোলাবাড়ীয়া গ্রামের নজরুল মোল্লার ছেলে জাহিদুলকে হত্যা মামলার তদন্ত শেষে খালিদ, রাজ্জাক, হাসান, দিপুল ও ফসিয়ারকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা।

পরিদর্শক (ওসি) মো. জাবেদ মাসুদ জানান, চাঞ্চল্যকর এই হত্যা মামলার সাক্ষ্য প্রমাণের ওপর ভিত্তি করে বৈচারিক কার্যক্রম শেষে গোপালগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক আসামি খালিদ ফকিরসহ পাঁচ আসামিকে গত বছর ২৫ নভেম্বর মৃত্যুদণ্ড দেন। আসামিরা রায় ঘোষণার সময় থেকে পলাতক। রায় ঘোষণার পর খালিদ বিভিন্ন এলাকায় ছদ্মবেশ ধারণ করে পালিয়ে থাকতেন।

গোপালগঞ্জ সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শীতল চন্দ্র পাল জানান, গোপালগঞ্জের পুলিশ সুপার আয়েশা সিদ্দিকার নির্দেশে গ্রেপ্তারি পরোয়ানা কার্যকর করার লক্ষ্যে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় আসামির অবস্থান শনাক্ত করা হয়। পরে গোপালগঞ্জ সদর থানার একদল পুলিশ এবং আশুলিয়া থানার পুলিশ যৌথ অভিযান চালায়। 

অভিযানে আশুলিয়ার জামগড়া ছয়তলা ভবনের পেছনে মলয় ঘোষের বাসা থেকে খালিদকে গ্রেপ্তার করা হয়। আজ শুক্রবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।