গোপালগঞ্জে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
ছবি : সংগৃহীত

গোপালগঞ্জে স্ত্রী শান্ত মধুকে হত্যার অভিযোগে স্বামী শ্যামপ্রসাদ মধু ওরফে শিমুল মধুকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করেছেন গোপালগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মো. আব্বাস উদ্দীন।

আজ বৃহস্পতিবার দুপুরে বিচারক এ রায় প্রদান করেন। সাজাপ্রাপ্ত আসামি গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার মাচারতারা গ্রামের মৃত মহানন্দ মধুর ছেলে। রায়ের সময় সাজাপ্রাপ্ত আসামি শিমুল মধু আদালতে উপস্থিত ছিলেন না।

মামলার বিবরণ থেকে জানা গেছে, বিগত ২০০৮ সালে কোটালীপাড়া উপজেলার তারাকান্দর গ্রামের লক্ষ্মীকান্ত বৈদ্যের মেয়ে শান্ত মধুর সাথে একই উপজেলার মাচারতারা গ্রামের মৃত মহানন্দ মধুর ছেলে শ্যামপ্রসাদ মধু ওরফে শিমুল মধুর সাথে হিন্দুধর্ম মতে বিয়ে হয়। কিন্তু এরপর থেকে স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহের জেরে শান্ত মধুকে স্বামী শিমুল প্রায়ই শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালাত। ২০১০ সালের ৯ জুলাই সকালে স্বামী শিমুলকে স্ত্রী শান্ত মধু খাবার দেয়নি এই অজুহাতে তাকে মারপিট করে। সংকটজনক অবস্থায় শান্ত মধুকে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এরপর নিহতের ভাই লক্ষ্মণ বৈদ্য বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার  নম্বর ৩ তারিখ ১২/০৭/১০।

সাক্ষ্য প্রমাণাদি শেষে দীর্ঘদিন পর গোপালগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মো. আব্বাস উদ্দীন এই রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি অ্যাডভোকেট মো. শহিদুজ্জামান খান ও আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন কাজী মেজবাহ উদ্দীন খোকন।