গোপীবাগ থেকে প্রেসক্লাব পর্যন্ত বিএনপির পদযাত্রা আজ

Looks like you've blocked notifications!
বিএনপি লোগো।

তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা দাবিতে রাজধানীর গোপীবাগ থেকে প্রেসক্লাব পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করবে বিএনপি। আজ বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে শুরু করে বিকেল ৫টার মধ্যে এ কর্মসূচি শেষ করা হবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত এ কর্মসূচি সফল করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। সংশ্লিষ্ট প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিয়ন থেকে বিপুলসংখ্যক নেতাকর্মী নিয়ে এ কর্মসূচিতে অংশ নিতে প্রতিটি ইউনিট কমিটিকে দলের কেন্দ্র থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

১০ দফা দাবি আদায়ে মঙ্গলবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাজধানীতে দুইদিন পদযাত্রা কর্মসূচি পালনের ঘোষণা দেন।

এছাড়া  আগামী ১২ ফেব্রুয়ারি ঢাকা মহানগর উত্তর বিএনপি এ কর্মসূচি পালন করবে।

১১ ফেব্রুয়ারি বিএনপির সঙ্গে সমমনা দলগুলো যুগপৎ সারা দেশের সব ইউনিয়নে পদযাত্রা কর্মসূচি রয়েছে। এর আগে ৩০ জানুয়ারি থেকে ঢাকায় এককভাবে ৪ দিনের পদযাত্রা কর্মসূচি পালন করে বিএনপি।

পদযাত্রা শুরুর আগে গোপীবাগ ব্রাদার্স ক্লাব মাঠে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমাবেশ শেষে গোপীবাগ ব্রাদার্স ক্লাব মাঠ থেকে মতিঝিল ও দৈনিকবাংলা মোড় হয়ে জাতীয় প্রেসক্লাবে গিয়ে পদযাত্রা শেষ হবে।

১২ ফেব্রুয়ারি ঢাকা মহানগর উত্তর বিএনপির আয়োজনে শ্যামলী ক্লাব মাঠ থেকে রিংরোড, শিয়ামসজিদ, তাজমহল রোড, নূরজাহান রোড, মোহাম্মদপুর বাসস্ট্যান্ড হয়ে বসিলা পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হবে।

এদিকে পদযাত্রা কর্মসূচি পালন করতে অনুমতি চেয়ে ডিএমপিতে (ঢাকা মেট্রোপলিটন পুলিশ) চিঠি দিয়েছে বিএনপি। ডিএমপিতে দেওয়া চিঠিতে পদযাত্রা কর্মসূচি পালনে পুলিশের সহযোগিতা চাওয়া হয়েছে।