গোলাপবাগ মাঠে ভিড় জমাচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

Looks like you've blocked notifications!
ঢাকার গোলাপবাগ মাঠে আজ শনিবার বিএনপির শেষ বিভাগীয় সমাবেশের অনুমতি পাওয়ার পর থেকে হাজার হাজার নেতাকর্মী সেখানে জড়ো হতে শুরু করেছে। ছবি : সংগৃহীত

ঢাকার গোলাপবাগ মাঠে আজ শনিবার বিএনপির শেষ বিভাগীয় সমাবেশের অনুমতি পাওয়ার পর থেকে হাজার হাজার নেতাকর্মী সেখানে জড়ো হতে শুরু করেছে।

আজ সকাল ১১টায় আনুষ্ঠানিকভাবে শুরু হওয়া সমাবেশে যোগ দিতে হাজার হাজার মানুষ আগে থেকেই অনুষ্ঠানস্থলে পৌঁছে যায়। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে স্লোগান দিতে দিতে ছোট ছোট মিছিল নিয়ে গোলাপবাগ মাঠে আসতে দেখা যায় নেতাকর্মীদের।

বিএনপির ঢাকা মহানগর শাখার সদস্য সচিব আমিনুল হক জানান, রাতারাতি তারা মঞ্চ স্থাপন ও মাইক স্থাপনসহ অন্যান্য সব ব্যবস্থা করেছেন। তিনি বলেন, জনসভাকে ব্যাপকভাবে সফল করতে লাখ লাখ মানুষ যোগ দেবেন।

এর আগে শুক্রবার অনুষ্ঠানস্থল পরিদর্শন করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১০-এর একটি দল।

এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগরবাসীকে গণতান্ত্রিক কর্মসূচি বানচালের চেষ্টার যোগ্য জবাব দিতে গোলাপবাগ মাঠে শান্তিপূর্ণভাবে তাদের দলের সমাবেশে স্বতঃস্ফূর্তভাবে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন।

তিনি অভিযোগ করেন, শনিবারের সমাবেশের জন্য দলকে অনুমতি দেওয়া নিয়ে সরকার অপ্রয়োজনীয় বিশৃঙ্খলা সৃষ্টি করেছে এবং কর্মসূচি বানচালের অশুভ উদ্দেশ্য নিয়ে সময় ক্ষেপণ করেছে।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি শনিবারের সমাবেশে জনগণ স্বতঃস্ফূর্তভাবে যোগ দিয়ে সরকারের অপচেষ্টার যোগ্য জবাব দেবে।

মোশাররফ বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এরই মধ্যে অনুষ্ঠানস্থল ব্যবহারের অনুমতি দেওয়ায় তাদের দল শনিবার সকাল ১১টায় গোলাপবাগ মাঠে সমাবেশ শুরু করবে।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার পরিকল্পনা থাকলেও সরকার প্রথমে দলটিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিলেও নিরাপত্তার কারণে সেখানে সমাবেশে যেতে অস্বীকার করে  দলটি।