চট্টগ্রামে অপহরণের ৯ দিন পর শিশুর মরদেহ উদ্ধার, গ্রেপ্তার ১  

Looks like you've blocked notifications!

চট্টগ্রামের পাহাড়তলীতে আবিদা সুলতানা আইনী নামে এক শিশু অপহৃত হওয়ার ৯ দিন পর তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ ঘটনায় রুবেল নামে এক সবজি বিক্রেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ বুধবার (২৯ মার্চ) ভোরে চট্টগ্রামের পাহাড়তলী সরাইপাড়া আলমতারা পুকুরপাড় এলাকার ময়লার ডিপো থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২১ মার্চ বিকেলে নগরীর পাহাড়তলী কাজীর দিঘীর নুর ভবনের সামনে থেকে অপহরণ করা হয় স্থানীয় একটি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্রী আবিদা সুলতানা আইনীকে। তাকে বিড়ালছানা দেওয়ার কথা বলে অপহরণ করে প্রতিবেশী সবজি বিক্রেতা রুবেল। সিসিটিভির ফুটেজ দেখে এ ঘটনায় রুবেলকে শনাক্ত করা সম্ভব হয়।  

ভুক্তভোগী শিশুটির স্বজনরা জানান, ‘অপহরণের আগে শিশু আবিদা রুবেলের কাছ থেকে বিড়ালছানা কেনার কথা বলে মায়ের কাছে টাকার বায়না ধরেছিল। তার মা বিবি ফাতেমা বেতন পেলে বিড়ালছানা কিনে দেওয়ার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু বিড়ালছানার দেওয়ার প্রলোভন দেখিয়ে শিশুটিকে অপহরণ এবং ৯ দিন পর তার বস্তাভর্তি মরদেহ পাওয়ার ঘটনা কোনোভাবেই মানতে পারছে না পরিবারটি।

এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ভুক্তভোগী শিশুর মা বিবি ফাতেমা মামলা করেন। আদালতের আদেশে কাজ শুরুর একদিনের মধ্যে শিশুটির মরদেহ করে পিবিআই।   

চট্টগ্রামের পিবিআই পুলিশ পরিদর্শক কাজী এনায়েত কবির বলেন, ‘এটি অনেকটা এর আগে অপহরণের শিকার হওয়া আয়াজের ঘটনার মতো। অপরাধী স্বাভাবিক অবস্থায় সব কাজ করেছে। ঘটনার পর শক্তিশালী টিম গঠন করা হয়। সিসিটিভির ফুটেজ দেখে আসামি রুবেলকে শনাক্ত করা হয়। তার সঙ্গে মিশে কাজ করে আসামির দেখানো স্থান থেকে মরদেহ উদ্ধার করা হয়। আসামির বিরুদ্ধে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।’