চট্টগ্রামে দুই সহযোগীসহ জলদস্যু নেতা গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার

Looks like you've blocked notifications!

দক্ষিণ চট্টগ্রামের বাঁশখালী উপজেলা থেকে কুখ্যাত জলদস্যু জসিম বাহিনীর প্রধান মো. জসিম উদ্দিন (৩৫) ওরফে জসিম ডাকাতকে তার দুই সহযোগীসহ আটক করেছে র‌্যাব-৭। এ সময় তাদের কাছ থেকে পাঁচটি ওয়ান শুটারগান ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের নাপোড়া মাস্টার নজির আহমদ কলেজের সামনে থেকে তাদের আটক করে র‌্যাব। শুক্রবার তাদের বাঁশখালী থানায় হস্তান্তর করা হয়। র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মিডিয়া নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক জসিম সরল ইউনিয়নের মৃত দানু মিয়ার ছেলে। আটক অন্য দুজন হলেন- সরল ইউনিয়নের মৃত আমির হোসেনের ছেলে আব্দুল মাবুদ (৫২) ও মৃত দানু মিয়ার ছেলে মো. ওসমান গনি (২৫)। এই তিন জলদস্যুর বিরুদ্ধে সন্ত্রাস, ডাকাতি, চাঁদাবাজি, হত্যা, হত্যাচেষ্টা ও অপহরণের অভিযোগে একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, আটক আসামিদের তল্লাশি করে পাঁচটি ওয়ান শুটারগান ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তারা পরস্পর যোগসাজশে অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে দীর্ঘদিন ধরে এলাকায় প্রভাব বিস্তার করে আসছিল। আটক জসিমের বিরুদ্ধে ১৪টি এবং আব্দুল মাবুদের বিরুদ্ধে ১০টি মামলা রয়েছে। আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য বাঁশখালী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।