চট্টগ্রামে যাত্রা বিরতিতে বিলাওয়াল ভুট্টোকে হাছান মাহমুদের অভ্যর্থনা

Looks like you've blocked notifications!
চট্টগ্রাম বিমানবন্দরে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ (বাঁয়ে) ও পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো। ছবি : সংগৃহীত

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ আজ বুধবার বিকেলে চট্টগ্রাম বিমানবন্দরে যাত্রা বিরতি ট্রানজিটকালে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টোকে অভ্যর্থনা জানিয়েছেন।

পাকিস্তান থেকে কম্বোডিয়া যাওয়ার পথে চট্টগ্রাম বিমানবন্দরে যাত্রা বিরতি করেন বিলাওয়াল ভুট্টো। তথ্যমন্ত্রী ড. হাছান মাহামুদ পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান। এ সময় দুই দেশের দুই মন্ত্রী কিছু সময় একান্তে কথা বলেন।

ড. হাছান মাহমুদ বিলাওয়াল ভুট্টোকে বঙ্গবন্ধুর কয়েকটি বই উপহার দেন। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো ড. হাসান মাহমুদকেও কিছু বই উপহার দেন। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো বাংলাদেশের জনগণের প্রতি আন্তরিক অভিনন্দন জানান।

বিকেল ৫টা ২০ মিনিটে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টোকে বহনকারী চার্টার উড়োজাহাজ বিমানবন্দরে নামে। ঘণ্টাখানেক সময় অবস্থান নিয়ে ৬টার পর আবার যাত্রা শুরু করে।

পরে বুধবার রাত পৌনে ৮টার দিকে বাংলাদেশে পাকিস্তান হাইকমিশনের ভেরিফায়েড ফেসবুক পেজে ড. হাছান মাহমুদ ও বিলাওয়াল ভুট্টোর ছবি প্রকাশ করা হয়।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো আগামীকাল বৃহস্পতিবার ও শুক্রবার (৪-৬ আগস্ট) কম্বোডিয়াতে আসিয়ান আঞ্চলিক ফোরামের (এআরএফ) ২৯তম মন্ত্রী পর্যায়ের বৈঠকে যোগ দিতে যাচ্ছিলেন।

পরে বুধবার সন্ধ্যায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্র পরিদর্শন শেষে রাত পৌনে ৯টায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে চট্টগ্রাম ত্যাগ করেন।