চট্টগ্রামে শিক্ষার্থীদের করোনার টিকাদান কার্যক্রম শুরু

Looks like you've blocked notifications!
চট্টগ্রামের স্যার মরিস ব্রাউন ইন্টারন্যাশনাল স্কুলকেন্দ্রে করোনার টিকা নিচ্ছে এক শিক্ষার্থী। এনটিভির পুরোনো ছবি

দীর্ঘ প্রতীক্ষার পর চট্টগ্রামে শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া শুরু হয়েছে। আজ মঙ্গলবার থেকে চট্টগ্রামের তিনটি স্কুলকেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থীদের এ কার্যক্রমের আওতায় আনার কার্যক্রম শুরু হয়।

আগামী ২ ডিসেম্বর থেকে সারা দেশে এইচএসসি পরীক্ষা শুরুর আগে টিকা নিতে পেরে আনন্দিত শিক্ষার্থীরা।

চট্টগ্রামের জেলা প্রশাসক মুমিনুর রহমান জানিয়েছেন, শিগগিরই জেলা ও উপজেলা পর্যায়ে সব শিক্ষার্থীকে টিকার আওতায় আনা হবে বলে।

জেলা প্রশাসক বলেন, ‘করোনার টিকা প্রদানে পরীক্ষার্থীদের প্রতিষ্ঠানভিত্তিক তালিকা তৈরি করা হয়েছে। প্রথমে তিনটি স্কুলকেন্দ্রে এইচএসসি শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হচ্ছে। পরে মহানগর ও জেলার সব শিক্ষার্থীকে টিকার আওতায় আনা হবে।

জেলা সিভিল সার্জন জানান, প্রথম ধাপে চট্টগ্রাম গ্রামার স্কুল, মীর্জা আহম্মেদ ইস্পাহানি ও স্যার মরিস ব্রাউন ইন্টারন্যাশনাল স্কুলকেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থীরা অগ্রাধিকারভিত্তিতে করোনার টিকা নিয়েছে। এর মধ্যে চট্টগ্রাম সরকারি কলেজের ৭০০ শিক্ষার্থী গ্রামার স্কুলকেন্দ্রে, বাংলাদেশ মহিলা সমিতি স্কুলের ৪৫৫ জন স্যার মরিস ব্রাউন ইন্টারন্যাশনাল স্কুলকেন্দ্রে এবং চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের ৭৫০ জন শিক্ষার্থী মীর্জা আহম্মেদ ইস্পাহানি স্কুলকেন্দ্রে টিকা নিয়েছে।

সিভিল সার্জন বলেন, ‘এক মাস পর দ্বিতীয় ডোজের পাশাপাশি এইচএসসি পরীক্ষার আগে সব পরীক্ষার্থীকে টিকার আওতায় আনা হবে। অগ্রাধিকারভিত্তিতে এইচএসসি পরীক্ষার্থীদের টিকা দেওয়া হলেও শিগগিরই ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদেরও করোনার টিকার কার্যক্রমের আওতায় আনবে সরকার।’