চট্টগ্রামে শিশু ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
সাতকানিয়ায় ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার আসামি শহিদুল ইসলাম। ছবি : এনটিভি

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় আইসক্রিম কিনে দেওয়ার নাম করে শিশুকে নিয়ে ধর্ষণ করার অভিযোগে টানা ১৬ ঘণ্টা অভিযান চালিয়ে আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার (২২ মে) দিনগত রাত ১২টার দিকে আসামি শহিদুল ইসলামকে (৩১) গ্রেপ্তার করা হয়।

এর আগে গত শনিবার (২০ মে) রাত ৯টার দিকে সাতকানিয়া পৌরসভার ৭নং ওয়ার্ডের ভোয়ালিয়া পাড়ায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় একটি মামলা হয়েছে বলে সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াসির আরাফাত নিশ্চিত করেছেন। আসামি শহিদুল সাতকানিয়া পৌরসভার ভোয়ালিয়া পাড়ার বাসিন্দা।

মামলার বিবরণে জানা গেছে, গত শনিবার রাত ৯টার দিকে চাচাতো বোনকে নিয়ে বাড়ির পাশের একটি দোকানে কেক আনতে যায় রূপকানিয়া আহমদিয়া নূরানী মাদরাসার শিশু শ্রেণির শিক্ষার্থী (৫)। কেক নিয়ে ফেরার পথে শহিদের বাড়ির সামনে পৌঁছলে আইসক্রিম দেওয়ার নাম করে ভুক্তভোগী শিশুটিকে রেখে দেয় এবং অপর শিশুকে বাড়ি চলে যেতে বলে। পরে ওই শিশুকে ধর্ষণের পর ছেড়ে দেয়। শিশুটি বাড়িতে গিয়ে অসুস্থ হয়ে পড়ে। বর্তমানে শিশুটি চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসাধীন। 

সাতকানিয়া থানা সূত্রে জানা গেছে, আসামি শহিদুলকে গ্রেপ্তার করতে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসির আরাফাতের নেতৃত্বে অভিযানে নামে পুলিশ। বার বার স্থান পরিবর্তন ও মোবাইল ফোন বন্ধ করে রাখায় টানা ১৬ ঘণ্টা অভিযান চালিয়ে সর্বশেষ কক্সবাজার থেকে একটি বিকাশ নম্বরের সূত্র ধরে আসামিকে গ্রেপ্তার করা হয়।

সাতকানিয়া থানার ওসি ইয়াসির আরাফাত বলেন, “পুলিশের তৎপরতা শুরু হলে শহিদুল পালিয়ে যায়। প্রযুক্তিগত সহায়তা নিয়ে তাকে গ্রেপ্তারের চেষ্টা শুরু করে পুলিশ। তার অবস্থান নিশ্চিত হয়ে সাতকানিয়া-লোহাগাড়া উপজেলার একাধিক জায়গায় অভিযান চালিয়েও গ্রেপ্তার করা যায়নি। সর্বশেষ একটি বিকাশ নম্বরের সূত্র ধরে কক্সবাজার শহর থেকে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসা হয়েছে।”