চন্দ্রমহলে জব্দকৃত বন্যপ্রাণী সুন্দরবনে অবমুক্ত

Looks like you've blocked notifications!
বাগেরহাটের চন্দ্রমহল ইকোপার্ক থেকে জব্দ করা বন্যপ্রাণীগুলো সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন ও পর্যটন কেন্দ্রে অবমুক্ত করা হচ্ছে। ছবি : এনটিভি

বাগেরহাটের চন্দ্রমহল ইকোপার্ক থেকে জব্দ করা বন্যপ্রাণীগুলো সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন ও পর্যটন কেন্দ্রে অবমুক্ত করা হয়েছে। আজ শনিবার দুপুরে এ প্রাণিগুলো অবমুক্ত করা হয়।

পূর্ব সুন্দরবনের কমরজল বন্যপ্রাণী ও পর্যটন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজাদ কবির জানান, গত ১৫ অক্টোবর বাগেরহাট সদর উপজেলার রণজিৎপুর এলাকার চন্দ্রমহল ইকোপার্ক থেকে খুলনার র‌্যাব-৬, বাগেরহাট জেলা প্রশাসক ও বনবিভাগের যৌথ অভিযানে জব্দ করা বিভিন্ন প্রজাতির বন্যপ্রাণীর মধ্য থেকে একটি কুমির, দুটি চিত্রা হরিণ, পাঁচটি বানর, দুটি কচ্ছপ, সাতটি বক ও দুটি মাছমুড়াল পাখি আজ দুপুরে করমজলে অবমুক্ত করা হয়।

এ সময় খুলনার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, খুলনার র‌্যাব-৬, বাগেরহাট জেলা প্রশাসক কার্যালয় ও বনবিভাগের কর্মকর্তারা ছিলেন।

এছাড়া চন্দ্রমহল ইকোপার্ক থেকে জব্দ হওয়া একটি হনুমান যশোরের কেশবপুরে, একটি ময়ূর, পাঁচটি অস্ট্রেলিয়ান ঘুঘু ও দুইটি উটপাখি সাফারি পার্কে এবং একটি তিমির কঙ্কাল, ছয়টি হরিণের শিং ও চামড়া, একটি ভাল্লুকের চামড়া ও ক্যাঙ্গারুর চামড়া বনভিাগের বিভাগীয় দপ্তরে সংরক্ষণ করা হবে বলে জানিয়েছেন বন কর্মকর্তা আজাদ কবির।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর বাগেরহাটের চন্দ্রমহল ইকোপার্কে অভিযান চালিয়ে ১১ প্রজাতির ২৪টি বন্যপ্রাণী ও ১৫টি ট্রফি (কংকাল, চামড়া, শিং) উদ্ধার করে যৌথবাহিনী।