চাঁদপুরের অগ্নিকাণ্ডে দোকানসহ ১০ ঘর পুড়ে ছাই

Looks like you've blocked notifications!
চাঁদপুরের হাজীগঞ্জে লাগা ভয়াবহ অগ্নিকাণ্ড। ছবি : এনটিভি

চাঁদপুরের হাজীগঞ্জে অগ্নিকাণ্ডে দোকান, গোডাউন, বসতঘরসহ ১০টি ঘর ও মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এ সময় ক্ষতিগ্রস্ত হয় একটি মোবাইল টাওয়ারও। গতকাল রোববার রাত ৮টার দিকে হাজীগঞ্জ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড টোরাগড় গ্রামের কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের পাশে এ অগ্নিকাণ্ড ঘটে।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশিদ জানান, গতকাল রাত ৮টার দিকে দমকা বাতাসে একটি খেজুর গাছের শুকনো ডাল বৈদ্যুতিক সঞ্চালন লাইনের ট্রান্সমিটারের উপর পড়ে। এতে আগুনের ফুলকির সৃষ্টি হয়। আর এই ফুলকি বাতাসে উড়ে গাছের নিচে রাখা প্লাস্টিকের ক্যারটের স্তুপে গিয়ে পড়লে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই আগুন চারিদিকে দিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে হাজীগঞ্জ, শাহরাস্তি ও কচুয়া ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এবং স্থানীয়দের সহায়তায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্তরা জানায়, আগুনে তাদের দোকান, গোডাউন, বসতঘরসহ ১০টি ঘর ও মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়াও আগুনে একটি মোবাইল টাওয়ার ক্ষতিগ্রস্ত হয়। যার ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকা। এ সময় সড়কের দুপাশে ছোট-বড় কয়েক শতাধিক যানবাহন আটকা পড়ে। পরে আগুন নিয়ন্ত্রণে এলে পুলিশের সহযোগিতায় যান চলাচল স্বাভাবিক হয়।