চাঁদপুরের ডাকাতিয়ায় নির্মিত হচ্ছে সেতু

Looks like you've blocked notifications!
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার সুবিদপুর ইউনিয়নের উটতলিতে ডাকাতিয়া নদীর উপর সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করছেন সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান। ছবি : এনটিভি

চাঁদপুরে দুই উপজেলার মানুষের মেলবন্ধনে দীর্ঘদিন ধরে বাধা হয়ে ছিল ডাকাতিয়া নদী। অবশেষে সেই নদীর ওপর সেতু পাচ্ছে এলাকাবাসী। ফরিদগঞ্জ উপজেলার সুবিদপুর ইউনিয়নের উটতলিতে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

আজ রোববার দুপুরে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান।

স্থানীয়দের দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে ৫৫০ মিটার দীর্ঘ সেতুটি ৬৩ কোটি ৪৪ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। এই সেতুটি চালু হলেই ফরিদগঞ্জ ও হাজীগঞ্জ উপজেলার মানুষের সুযোগ-সুবিধা বৃদ্ধি পাবে বলে মনে করছেন স্থানীয়রা। এদিকে ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেন সংসদ সদস্য শফিকুর রহমান।

সংসদ সদস্য বলেন, ‘সেতু নির্মাণকালে শুধু আমার কোনো কর্মী নয়, কেউ কোনো ধরনের অর্থ দাবি করলে বেঁধে রেখে থানায় জানাবেন। এ  সেতু নির্মাণের মধ্য দিয়ে উপজেলার শুধু ফরিদগঞ্জ নয়, পাশের কয়েকটি উপজেলাসহ জেলার ভাগ্যের উন্নয়ন হবে এবং যাতায়াত ব্যবস্থায় এক নতুন মাত্রা যোগ হবে। এই সেতুর গুরুত্ব এই অঞ্চলের মানুষের কাছে পদ্মা সেতু থেকে কোনো অংশে কম নয়।’

এ সময় উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব ও বাংলাদেশ কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান নুরুল আমিন মানিক।