চাঁদপুরে ইসলামী ব্যাংকের ভল্ট খুলে ২৭ লক্ষাধিক টাকা চুরি

Looks like you've blocked notifications!
মতলব দক্ষিণ থানা। ছবি : সংগৃহীত

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের উপ-শাখা থেকে ২৭ লক্ষাধিক টাকা চুরি হয়েছে বলে অভিযোগ উঠেছে। উপজেলার মুন্সিরহাট বাজারে গত বুধবার রাতে এ ঘটনা ঘটে। এরপর গতকাল বৃহস্পতিবার এ তথ্য পুলিশসহ সংশ্লিষ্টদের জানান ব্যাংক কর্মকর্তারা।

অভিযোগ উঠেছে, গত বুধবার রাতে ব্যাংকের দোতলা ভবনের পূর্ব পাশের জানালার গ্রিল কেটে ভেতরে ঢোকে চোরের দল। এরপর তারা সিসি ক্যামেরায় কালো রং স্প্রে করে, যাতে তাদের শনাক্ত করা না যায়। পরে প্রযুক্তি ব্যবহার করে ব্যাংকের ভল্ট খুলে ২৭ লাখ ৩০ হাজার ৩৮৩ টাকা নিয়ে পালিয়ে যায় তারা। যাওয়ার সময় সিসিটিভির হার্ডডিস্কও নিয়ে যায় তারা।

এ ঘটনায় ব্যাংকের ম্যানেজার এম এ হালিম ভূঁইয়া বলেন, ‘প্রতিদিনের মতো গত বুধবার বিকেল সাড়ে ৪টায় ব্যাংক বন্ধ করে আমরা চলে যাই। পরদিন বৃহস্পতিবার সকাল ৯টা ২০ মিনিটে তালা খোলেন সহকারী অফিসার সাদ্দাম হোসেন। তিনি দেখতে পান জানালার গ্রিল কাটা এবং ভল্ট খোলা। পরে তিনি আমাকে ও পুলিশকে খবর দেন।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন সহকারী পুলিশ সুপার (এএসপি) সুদিপ্ত রায়, মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন মিয়া, পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক আবু জাহিদ তুহিন, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মাহবুবুর রহমানসহ অন্যান্যরা।

মতলব দক্ষিণ থানার ওসি মোহাম্মদ মহিউদ্দিন মিয়া বলেন, ‘পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনার তদন্ত চলছে। অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে।’