চাঁদপুরে কাঁশবন চররাও আশ্রয়ণ প্রকল্পের চাবি হস্তান্তর

Looks like you've blocked notifications!
চাঁদপুরে বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্মিত কাঁশবন চররাও আশ্রয়ণ প্রকল্পের ৬৭০টি ঘর হাইমচর উপজেলা প্রশাসনের কাছে চাবি হস্তান্তর করা হচ্ছে। ছবি : এনটিভি

বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে কুমিল্লা সেনানিবাসের ৩৩ পদাতিক ডিভিশনের অধীনস্থ ১০১ পদাতিক ব্রিগেডের সার্বিক ব্যাবস্থাপনায় চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল ইউনিয়নের চরাঞ্চলে আশ্রয়ণ-২ প্রকল্পের আওয়তায় নির্মিত কাঁশবন চররাও আশ্রয়ণ প্রকল্পের ৬৭০টি ঘর উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে।

আজ  বৃহস্পতিবার দুপুরে ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন ব্রিগেডিয়ার জেনারেল এস এম জাহিদ হাসান।

এ সময় এস এম জাহিদ হাসান বলেন, হাইমচর উপজেলার কাঁশবন চররাও স্থানটি প্রত্যন্ত নদী ভাঙনকবলিত এলাকা। এই এলাকার গৃহহীন মানুষদের আশ্রয়ণের লক্ষে এবং প্রধানমন্ত্রীর মহান উদ্যোগকে সফল করতে বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের অধীনস্থ ১০১ পদাতিক ব্রিগেডের সার্বিক ব্যাস্থাপনায় কাঁশবন চররাও আশ্রয়ণ প্রকল্পে ১৩৪টি সিআই শিট ব্যারাক হাউস নির্মিত হয়েছে।

চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল ইউনিয়নে বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্মিত কাঁশবন চররাও আশ্রয়ণ প্রকল্প। ছবি : এনটিভি

এস এম জাহিদ হাসান আরও বলেন, এই প্রকল্পটির মোট দৈঘ্য এক হাজার ৭৯৩ ফুট এবং প্রস্থ এক হাজার ২২১ ফুট। আশ্রয়ণ প্রকল্পে পাঁচ ইউনিট বিশিষ্ট প্রতিটি ব্যারাক হাউস সম্পূর্ণ সিআই শিট দ্বারা আচ্ছাদিত। আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী পরিবারদের সুবিধার্থে মোট ৪০২টি টয়লেট এবং বিশুদ্ধ পানির জন্য ১৩৪টি অগভীর নলকূপ স্থাপন করা হয়েছে। গৃহহীন পরিবারের বাসস্থানের সুযোগ সৃষ্টিতে এবং এই অঞ্চলের আর্থসামাজিক উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে আমরা মনে করি।

অধিনায়ক মেজর সাদীকুর রহমানের পরিচালনায় বক্তব্য দেন চাঁদপুর জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাছির উদ্দিন সরোয়ার, হাইমচর উপজেলান পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী, উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী। হস্তান্তর অনুষ্ঠানে আশ্রয়ণ প্রকল্পের পরিবারের মধ্যে গৃহস্থালি সামগ্রী ও শীতবস্ত্র শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।