চাঁদপুরে জজের খাস কামরা ও এজলাসে চুরি

Looks like you've blocked notifications!
চাঁদপুর জেলা ও দায়রা জজের খাস কামরা ও এজলাসে চোরচক্র বিভিন্ন মালামাল চুরি করে কোর্ট এলাকার একটি ডোবার পাশে এনে ফেলে যায়। ছবি : এনটিভি

চাঁদপুর জেলা ও দায়রা জজের খাস কামরা এবং এজলাসে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। গতকাল শনিবার দিনগত রাতে এ চুরি সংঘটিত হয়। এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি বলে জানিয়েছেন চাঁদপুরের পুলিশ সুপার মো. মিলন মাহমুদ।

পুলিশ সুপার বলেন, এখনও জেলা ও দায়রা জজের পক্ষ থেকে কেউ কোনো অভিযোগ দেয়নি। তবে কী কী মালামাল বা কোনো নথিপত্র চুরি হয়েছে কি না, আমরা জানি না। সংশ্লিষ্টরা আমাদের এখনো কোনো তথ্য দেয়নি। 

জানা গেছে, আজ রোববার সকাল ৮টার পরে জেলা জজের অফিস সহায়ক বাসু দরজা খুলতে এসে দেখেন খাস কামরার দরজা খোলা। তিনি বিষয়টি দ্রুত নাজিরকে অবগত করেন। খবর পেয়ে চাঁদপুর মডেল থানা পুলিশ, সিআইডি ও পিপিআইয়ের টিম ঘটনাস্থলে আসে।

চোরচক্র খাস কামরা থেকে এমলিফায়ার, সিসিটিভির মনিটর, কম্পিউটার সিপিও, টিসু বক্স, চমশা, মাইক সেট, ফ্লাক্স, গাড়ির কাগজ, বেশ কয়েকটি মালটিপ্ল্যাগ বস্তায় ভরে কোর্ট এলাকার একটি ডোবার পাশে এনে ফেলে যায়।

তবে জেলা ও দায়রা জজের খাস কামরা থেকে কোনো ধরনের নথি খোয়া যায়নি বলে নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। এ ছাড়া চোর জেলা জজের ব্যবহৃত ব্যক্তিগত আলমিরা ভেঙে জামাকাপড় ও কাগজপত্র ফ্লোরে ফেলে রেখে যায়। অথচ দীর্ঘ সময় জেলা জজের খাস কামরায় ও এজলাসে চোরেরা অবস্থান করলেও কোর্ট এলাকায় দায়িত্বরত গার্ডরা বিষয়টি টের পায়নি। এ নিয়েও চলছে সর্বত্র গুঞ্জন।

এদিকে জেলা জজ আদালতে চুরির ঘটনায় গুরুত্বপূর্ণ নথিপত্র চুরি হয়েছে বলেও গুঞ্জন রয়েছে। তবে এ বিষয়টির কোনো সত্যতা পাওয়া যায়নি।

এ বিষয়ে জেলা ও দায়রা জজ আদালতের কোনো কর্মকর্তা ও কর্মচারীর বক্তব্য পাওয়া যায়নি। তারা সবাই বক্তব্য দিতে অনীহা প্রকাশ করেন।

তবে চুরির বিষয়ে ঊর্ধ্বতন এক কর্তকর্তা জানান, চোর জজ সাহেবের খাস কামরা থেকে এমপ্লিফায়ার, সিসিটিভির মনিটর, কম্পিউটার সিপিও, টিসু বক্স, চমশা, মাইক সেট, ফ্লাক্স, গাড়ির কাগজ, বেশ কয়েকটি মালটিপ্লাগ নিয়ে যায়। এরপর পুলিশ, সিআইডি ও পিপিআইয়ের টিম ঘটনাস্থলে এসে ফেলে যাওয়া জিনিসিগুলো পর্যবেক্ষণ করে।