চাঁদপুরে জামায়াতের ১১ নেত্রী আটক

Looks like you've blocked notifications!
চাঁদপুরের হাজীগঞ্জে নাশকতার পরিকল্পনার অভিযোগে আটক জামায়াতের ১১ নেত্রীকে আদালতে নিয়ে যাচ্ছে পুলিশ। ছবি : এনটিভি

চাঁদপুরের হাজীগঞ্জে নাশকতার পরিকল্পনার লক্ষ্যে গোপন বৈঠকের অভিযোগে জামায়াতের ১১ নেত্রীকে আটক করেছে পুলিশ। গতকাল রোববার রাতে হাজীগঞ্জ বাজারের কাতার-কানাডা টাওয়ারের ১১তলায় অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা আবদুস সালামের বাসা থেকে তাঁদের আটক করা হয়।

আটক নেত্রীরা হলেন নাছরিন খানম (৫২), আঞ্জুমানারা লাকি (৪০), শাহানারা বেগম (৪৩), ফাতেমা (৪২), হাছিনা (৪৭), সালমা আহম্মদ, জেসমিন আক্তার (৪৮), নেহারা বেগম (৫৭), শিরিনা বেগম (৪২), মাসুদা বেগম (৪২) ও সেলিনা আক্তার (৪৩)।

পরে আটক করা নেত্রীদের আজ সোমবার দুপুরে চাঁদপুর আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবায়ের সৈয়দ।

হাজীগঞ্জ থানার পরিদর্শক নজরুল ইসলাম জানান, বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. মো. সফিকুর রহমানকে গ্রেপ্তার করার প্রতিবাদে নাশকতামূলক কর্মকাণ্ড, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে গোপন বৈঠকে বসেন তাঁরা। পরে সেখান থেকে ১১ জনকে আটক করা হয়। ওই সময় জামায়াতের মতাদর্শের বই, প্রচারপত্র, চাঁদা আদায়ের রশিদ বই, দাওয়াতি কার্ডসহ বেশ কিছু সরঞ্জাম জব্দ করা হয়।

এ বিষয়ে উপপরিদর্শক (এসআই) মো. নুরুল আলম বাদী হয়ে মামলা করেন। মামলায় ১৫ জন নামধারীসহ অজ্ঞাত পরিচয় ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়। তারা সবাই চাঁদপুর জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।