চাঁদা দাবির মামলায় গফরগাঁওয়ে চার সংবাদকর্মী গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
চাঁদা দাবির অভিযোগে স্কুল শিক্ষিকার মামলায় গ্রেপ্তার ব্যক্তিদের বুধবার আদালতে হাজির করা হয়। ছবি : এনটিভি

ময়মনসিংহের গফরগাঁওয়ে চাঁদা দাবির অভিযোগে স্কুলের প্রধান শিক্ষিকার করা মামলায় চার সংবাদকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের ব্যবহৃত প্রাইভেটকার, মোটরসাইকেল, ক্যামেরা ও মোবাইল ফোন জব্দ করা হয়েছে। গ্রেপ্তার চার জনকে আজ বুধবার দুপুরে ময়মনসিংহের আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার হওয়া চার জন হলেন এশিয়ান টিভির গফরগাঁও প্রতিনিধি আইনাল ইসলাম (৪২) ও ঢাকার আমিন বাজার প্রতিনিধি সাইফুল ইসলাম খান (৩৬), অনলাইন পোর্টাল শিক্ষাবার্তা ডটকমের স্টাফ রিপোর্টার জোবায়ের আদনান (২৪) ও গাড়িচালক মো. ইসাহাক। গফরগাঁওয়ের খায়রুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা (ভারপ্রাপ্ত) রহিমা খাতুনের করা মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক আহমেদ আজ বুধবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার চার জনকে আদালত প্রাঙ্গণে আনার পর তারা বলেন, রহিমা খাতুনের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে আসায় তাদের মামলা দিয়ে ফাঁসানো হয়েছে। তারা কোনো অপরাধ করেননি।

মামলার উদ্ধৃতি দিয়ে ওসি জানান, গতকাল মঙ্গলবার সকাল ১১টায় গ্রেপ্তার ব্যক্তিরা গফরগাঁওয়ে খায়রুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা (ভারপ্রাপ্ত) রহিমা খাতুনের বাসা ও ছাত্রী হোস্টেলে গিয়ে অনুমতি ছাড়া ভিডিও ধারণ ও পাঁচ  লাখ টাকা চাঁদা দাবি করেন। এর আগে শ্রেণিকক্ষে প্রবেশ করে শিক্ষার্থীদের ভয়ভীতি দেখিয়ে ভিডিও ধারণ করেন। এ সময় তারা প্রধান শিক্ষিকার বাসার আসবাবপত্র তছনছ করে ড্রেসিং টেবিলের ড্রয়ার থেকে পঁচাত্তর হাজার টাকা নিয়ে নেন।

প্রধান শিক্ষিকা রহিমা খাতুন ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও গফরগাঁও থানায় অবহিত করলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) কাবেরী রায়ের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে এসে প্রধান শিক্ষিকার কক্ষ হতে তাদের আটক করে। পরে রাত ১১টায় রহিমা খাতুন বাদী হয়ে গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করেন।