চাঁপাইনবাবগঞ্জের পুরাতন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড

Looks like you've blocked notifications!
চাঁপাইনবাবগঞ্জ শহরের পুরাতন বাজারে ভয়াবহ এক অগ্নিকাণ্ডে অর্ধশতাধিক দোকান পুড়ে গেছে। ছবি : এনটিভি

চাঁপাইনবাবগঞ্জ শহরের পুরাতন বাজারে ভয়াবহ এক অগ্নিকাণ্ডে অর্ধশতাধিক দোকান পুড়ে গেছে। ভস্মীভূত হয়েছে সব দোকানের মালামাল। আজ বৃহস্পতিবার বিকেলে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, বিকেল সাড়ে ৪টার দিকে পুরাতন বাজারের তোহাবাজারে আগুনের সূত্রপাত। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে পুরো তোহাবাজারসহ পুরাতন বাজারের বেশ কয়েকটি দোকানে। প্রায় আড়াই ঘণ্টায় ৫০ থেকে ৬০টি দোকানের সব মালামাল ভস্মীভূত হয়ে যায়। আগুনের তীব্রতায় বেশ কিছু দোকানের ছাদও ধসে পড়ে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

খবর পেয়ে ফায়ার সর্ভিসের পাঁচটি ইউনিট স্থানীয়দের সহায়তায় প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ব্যবসায়ীরা জানান, পুরাতন বাজারের পাইকারি মার্কেটের গোডাউনগুলোর প্রচুর মালামাল থাকায় ক্ষয়ক্ষতির পরিমাণও ব্যাপক। তাদের দাবি অগ্নিকাণ্ডে ১৫ থেকে ২০ কোটি টাকার মালামাল পুড়ে গেছে।

পুরাতন বাজারের কেমিক্যালের গোডাউনের দিকে আগুন আসতে না পারায় বড় ধরনের ভয়াবহতা থেকে রক্ষা পাওয়া গেছে।

রাজশাহী ফায়ার সার্ভিসের উপপরিচালক আব্দুর রশিদ জানান, তিনি খবর পেয়ে রাজশাহী থেকে আসেন। আগুন লাগার পর প্রথমে চাঁপাইনবাবগঞ্জ সদর ও সাব-স্টেশন দুটি ইউনিট নিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে গোদাগাড়ি, নাচোল ও শিবগঞ্জ ইউনিট এসে তাদের সঙ্গে যোগ দেয়। পাঁচটি ইউনিট প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিস না এলে এবং সাধারণ মানুষ সহযোগিতা না করলে এত বড় আগুন নেভানো যেত না।