চাঁপাইনবাবগঞ্জে পদ্মায় ফেরিঘাটে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

Looks like you've blocked notifications!
চাঁপাইনবাবগঞ্জে পদ্মায় ফেরিঘাটগুলোতে ইজারাদারদের অব্যবস্থাপনা বন্ধের দাবিতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন ও সমাবেশ করেছে চরাঞ্চলের মানুষ। ছবি : এনটিভি

চাঁপাইনবাবগঞ্জে পদ্মায় ফেরিঘাটগুলোতে ইজারাদারদের অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও অব্যবস্থাপনা বন্ধের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে  চরাঞ্চলের মানুষ। আজ সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলার  সদর ও শিবগঞ্জ উপজেলার পাঁকা-নারায়ণপুর ইউনিয়নের তরুণ প্রজন্মের ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে।

প্রায় ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন, রাকিবুল ইসলাম, অ্যাডভোকেট কবির হোসেন, বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন, আসিকুল রহমান রাসেল প্রমুখ।

সমাবেশে বক্তারা সম্প্রতি পদ্মায় নৌকাডুবিতে নিহত ব্যক্তিদের পরিবারের সদস্যদের আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান। এ সময় ফেরিঘাটগুলো থেকে নৌকায় নির্দিষ্ট পরিমাণ যাত্রী ওঠা-নামার ব্যবস্থা করা, গবাদি পশু ও পণ্য পরিবহণের জন্য আলাদা নৌকার ব্যবস্থা রাখাসহ ফেরিঘাটগুলোয় সুনির্দিষ্ট টোল আদায় ও প্রকাশ্যে ঘাটে টোলের পরিমাণ টানিয়ে রাখাসহ ১১ দফা দাবি জানান বক্তারা।

সমাবেশে বক্তারা অভিযোগ করেন, একটি সিন্ডিকেটের মাধ্যমে পদ্মা নদীর ফেরিঘাটগুলো ইজারা নিয়ে দীর্ঘদিন ধরে জেলার চরাঞ্চলের মানুষকে জিম্মি করে অতিরিক্ত টোল আদায়সহ নানা অনিয়ম করছে একটি মহল।