চাঁপাইনবাবগঞ্জে ‘বিশেষ লকডাউনের’ মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ল

Looks like you've blocked notifications!
চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সোমবার আয়োজিত সংবাদ সম্মেলনে ডিসি মঞ্জুরুল হাফিজ জেলায় লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানোর ঘোষণা দেন। ছবি : এনটিভি

উত্তরের সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জে সাম্প্রতিক সময়ে নভেল করোনাভাইরাসের সংক্রমণ উদ্‌বেগজনক হারে বেড়ে যাওয়া ও করোনার ভারতীয় ধরন ছড়িয়ে পড়ার আশঙ্কায় জারি করা বিশেষ লকডাউনের মেয়াদ আরও সাত দিন বাড়ানো হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের (ডিসি) সম্মেলন কক্ষে আজ সোমবার আয়োজিত সংবাদ সম্মেলনে ডিসি মঞ্জুরুল হাফিজ এ ঘোষণা দেন।

এর আগে গত ২৫ মে থেকে এক সপ্তাহের জন্য ‘বিশেষ লকডাউন’ শুরু হয়েছিল। আজ এই লকডাউনের শেষ হওয়ার কথা ছিল।

সংবাদ সম্মেলনে ডিসি মঞ্জুরুল হাফিজ জানান, গত সাত দিনের কঠোর লকডাউনের কারণে চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণের হার নিম্নমুখী হয়েছে। কিন্তু সংক্রমণের হার নিম্নগামী হলেও তা কাঙ্ক্ষিত পর্যায়ে নেমে আসেনি। এমন অবস্থায় স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে আগের লকডাউনের ১১ দফা নির্দেশনা বহাল রেখে আবারও সাত দিনের বিশেষ লকডাউন ঘোষণা করা হলো। তবে, আগের নির্দেশনার মধ্যে শুধু আম কেনাবেচার জন্য অন্য জেলা থেকে চাঁপাইনবাবগঞ্জে আম ব্যবসায়ীদের আসতে পারার সুযোগ সংযুক্ত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরীসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা।

এদিকে, গতকাল রোববার চাঁপাইনবাবগঞ্জে আরও ৪৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর আগে শনিবার ১৮৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হন ১০৭ জন। জেলায় যে কয়েকজনের মধ্যে করোনার ভারতীয় ধরন শনাক্ত করা হয়েছে, তাদের বাড়িতে লাল পতাকা টানিয়ে দেওয়া হয়েছে।

এ ছাড়া লকডাউনে জেলার প্রধান প্রধান মার্কেট বন্ধ রয়েছে। তবে, খোলা থাকছে কাঁচাবাজার, ফার্মেসিসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান।