চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ভবন। ছবি : এনটিভি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মমিনুল ইসলাম হত্যা মামলায় মোহাম্মদ সুফিয়ান নামের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালন। সেইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে । আজ সোমাবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রবিউল ইসলাম আসামি অনুপস্থিতিতে এই দণ্ড দেন। দণ্ডপ্রাপ্ত আসামি সুফিয়ানের বাড়ি শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের পারকালুপুর গ্রামে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১৩ সালের ১৩ জুলাই শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের পারকালুপুর গ্রামের মমিনুল ইসলামের বাড়ির টয়লেট নির্মাণকে কেন্দ্র করে প্রতিপক্ষ সুফিয়ানের সঙ্গে প্রথমে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সুফিয়ান ধারালো হাসুয়া দিয়ে মমিনুলের গলায় আঘাত করলে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

এ ঘটনায় নিহতের স্ত্রী সীমা বেগম বাদী হয়ে শিবগঞ্জ থানায় সুফিয়ানকে আসামি করে হত্যা মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা শিবগঞ্জ থানার উপ পরিদর্শক বানী ইসলাইল সুফিয়ানকে অভিযুক্ত করে ওই বছরের ৩০ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে আদালত এই দণ্ডাদেশ দেন।