চিংড়িতে পুশ করা হচ্ছে জেলি, মোংলায় জব্দ ৬ হাজার কেজি

Looks like you've blocked notifications!
বাগেরহাটের মোংলা থেকে কোস্টগার্ড গতকাল মঙ্গলবার জেলি পুশ করা চিংড়ি জব্দ করে। ছবি : সংগৃহীত

বাগেরহাটের মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তরের রূপসা স্টেশন অভিযান চালিয়ে ছয় হাজার ৫০ কেজি জেলি পুশ করা চিংড়ি জব্দ করেছে। জব্দকৃত এ মাছ ট্রাকে করে চট্টগ্রামে পাঠানো হচ্ছিল। এসময় দুজনকে আটক করা হয়েছে।  

আটককৃতরা হলেন—সাতক্ষীরা সদরের উত্তর কাঠিয়া গ্রামের আব্দুর রহমান (৩৫) ও মানিকতলার ফারুক গাজী (২০)।

বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা লে. কমান্ডার লাবিব উসামা আহমাদুল্লাহ্ আজ বুধবার এ তথ্য জানিয়েছেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে লাবিব উসামা আহমাদুল্লাহ্ জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যায় মোংলা কোস্ট গার্ড পশ্চিম জোনের রূপসা স্টেশনের সদস্যরা অভিযান চালায়। খুলনার রূপসার খান জাহান আলী টোল প্লাজা এলাকায় অভিযান চালিয়ে একটি ট্রাক থেকে জেলি পুশ করা চিংড়ি জব্দ করেন। এ সময় জেলি পুশ করা ছয় হাজার ৫০ কেজি চিংড়িসহ দুজনকে আটক করে কোস্ট গার্ড সদস্যরা। জব্দ এ সব মাছকে মাটিতে পুঁতে ফেলা হয়।

লাবিব আরও জানান, আটক ওই দুজনকে নগদ ৩০ হাজার টাকা, মেসার্স সাব্বির ট্রান্সপোর্টকে (সাতক্ষীরা) ৫০ হাজার, মেসার্স যমুনা জাফর ফিসকে (সাতক্ষীরা) ২৫ হাজার ও মেসার্স মনোয়ারা জাফর ফিসকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ কোস্ট গার্ড কর্মকর্তা বলেন, ‘অপদ্রব্য মিশ্রিত জেলি পুশ করা চিংড়ি দিয়ে আন্তর্জাতিক বাজারেই শুধু দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করা হচ্ছে না, বরং দেশের বাজারে বিক্রি করার মাধ্যমে এদেশের জনসাধারণকে অপদ্রব্য খাওয়ানো হচ্ছে।