চিকিৎসকরাই আজ রোগীদের কাছে চলে এসেছে : মেয়র আতিক

Looks like you've blocked notifications!
বঙ্গবন্ধুর ৫১তম প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ডিএনসিসির উদ্যোগে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)। ছবি : ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধায় স্মরণ করতে আজকে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের ব্যবস্থা করা হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকরাই আজ রোগীদের কাছে চলে এসেছে। 

রাজধানীর কল্যাণপুর পোড়াবস্তিতে আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর ৫১তম প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ডিএনসিসির উদ্যোগে দিনব্যাপী এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)।

মেয়র আতিক বলেন, বিশেষজ্ঞ চিকিৎসকদের কাছে যেতে আমাদের সিরিয়াল লাগে। অথচ আজকে বিশেষজ্ঞ চিকিৎসকরাই রোগীদের কাছে চলে এসেছে। আর এখানে সারাদিন চিকিৎসা সেবা প্রদান করবেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। এটিকে বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কল্যাণপুর বস্তির স্বল্প আয়ের মানুষের জন্য উপহার।

মেয়র আতিক আরও বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্ব, অবদান ও ত্যাগের বিনিময়ে আমাদের স্বাধীনতা অর্জিত হয়েছে। আর ১৯৭২ সালের ১০ জানুয়ারি জাতির পিতার ফিরে আসার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধে বাঙালি জাতির বিজয় পূর্ণতা লাভ করে। 

অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের চিকিৎসা সেবায় ব্যাপক উন্নয়ন হয়েছে। স্বাচিপের নেতৃবৃন্দ চিকিৎসা সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। স্বল্প আয়ের মানুষকে চিকিৎসা সেবা দিতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

এ সময় ডিএনসিসি মেয়র বস্তিবাসীর জন্য ২০ হাজার সাবান ও ২০ হাজার মাস্ক সরবরাহের ঘোষণা দেন। মেডিকেল ক্যাম্পের পাশাপাশি ডিএনসিসি থেকে সাবান ও মাস্ক বিতরণ করা হয়। 

স্বাচিপের মহাসচিব অধ্যাপক ডা. কামরুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- স্বাচিপের সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরী, ডিএনসিসির ১১নম্বর ওয়ার্ড কাউন্সিলর দেওয়ান আবদুল মান্নান, সংরক্ষিত নারী কাউন্সিলর রাজিয়া সুলতানা ইতি প্রমুখ।