চুরি হওয়ার ১৯ ঘণ্টা পর মায়ের কোলে ফিরল শিশু

Looks like you've blocked notifications!
মায়ের কোলে শিশু মাহিন। ছবি : এনটিভি

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার রাতগাঁও ইউনিয়নের কৌলা গ্রামে সিঁদ কেটে চুরি করা হয়েছিল মাহিন নামের এক শিশুকে। এ ঘটনার ১৯ ঘণ্টা পর জুড়ী উপজেলার সাগরনাল এলাকা থেকে ওই শিশুকে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ভূষণ রায় গতকাল বুধবার রাত সাড়ে ৯টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি জানান, ঘটনার পর পুলিশের কয়েকটি টিম শিশুটিকে উদ্ধারের জন্য অভিযান চালায়। পরে জুড়ী উপজেলার সাগরনাল ইউনিয়নের কাপনাপাহাড় বাগান এলাকা থেকে অক্ষত অবস্থায় তাকে উদ্ধার করা হয়। পরে গতকাল রাতে মায়ের কাছে শিশুটিকে তুলে দেয় পুলিশ।

কুলাউড়ার রাউৎগাঁও ইউনিয়নের কৌলা গ্রামে গত মঙ্গলবার রাতে মায়ের সঙ্গে ঘুমিয়ে ছিল শিশু মাহিন। এর মধ্যে দিবাগত রাতে ঘরের সিঁদ কেটে মাহিনকে চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

মাহিনের মা লিজা বেগম জানান, মাহিনের বাবা দুবাই প্রবাসী হওয়ায় তিনি সন্তানকে নিয়ে কৌলা গ্রামে বাবার বাড়িতে থাকেন। প্রতিদিনের মতো মঙ্গলবার রাতে তিনি মাহিনকে নিয়ে ঘুমাতে যান। গভীর রাতে হঠাৎ ঘুম ভেঙে যায় লিজার। ওই সময় মাহিনকে বিছানায় দেখতে না পেয়ে ঘরে খুঁজতে থাকেন তিনি। এক পর্যায়ে ঘরের দরজা খোলা এবং সিঁদকাটা অবস্থায় দেখতে পান। পরে তিনি চিৎকার দিলে পরিবারের সবাই উপস্থিত হন। পরে তারা পুলিশে খবর দিলে ভোরে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশের একটি দল। এরপর থেকে উদ্ধার অভিযান চালায় পুলিশ।