ছাগল চুরির অভিযোগে দুই শিশুকে গাছে বেঁধে নির্যাতন, গ্রেপ্তার ৩

Looks like you've blocked notifications!
নড়াইলে ছাগল চুরির অভিযোগে দুই শিশুকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ছবি : সংগৃহীত

নড়াইলে ছাগল চুরির অভিযোগে দুই শিশুকে গাছের সঙ্গে বেঁধে অমানবিক নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। গত মঙ্গলবার দুপুরে নড়াইলের লোহাগড়া উপজেলার এড়েন্দায় এ ঘটনা ঘটেছে। পরে এ বিষয়ে মামলা হলে এক শিশুসহ তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ভুক্তভোগী ওই দুই শিশুরা হলেন—উপজেলার পদ্দবিলা গ্রামের আসাদের ছেলে আজিজুর (১৩) এবং সারুলিয়া গ্রামের বিল্লাল শিকদারের ছেলে জয় শিকদার (১৪)। 

স্থানীয় সূত্রে জানা গেছে, নড়াইলে মঙ্গলবার দুপুরে উপজেলার এড়েন্দা গ্রামের জহুর শেখের স্ত্রী দোলেনা বেগমের দুটি ছাগল চুরি করে পালানোর চেষ্টা করছিল আজিজুর ও জয়। এ অভিযোগের ভিত্তিতে ওই দুই শিশুকে গাছের সঙ্গে বেঁধে দোলেনার পরিবারের লোকসহ স্থানীয় লোকজন বেধড়ক মারধর করে পুলিশে দেয়।

ঘটনার পরদিন গতকাল বুধবার ওই দুই শিশুর বিরুদ্ধে লিখিত অভিযোগ না থাকায় লোহাগড়া থানা পুলিশ তাদের অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেয়।  

এ সময় নির্যাতনের অভিযোগে শিশু আজিজুরের বাবা মো. আসাদ বাদি হয়ে পাঁচ জনের নাম উল্লেখ করে এবং আরও তিন-চারজনকে  অজ্ঞাত আসামি করে লোহাগড়া থানায় মামলা করেন। মামলার ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে দুই শিশুসহ মোট তিনজনকে গ্রেপ্তার করে।

এ বিষয়ে আজিজুরের বাবা মো. আসাদ এনটিভি অনলাইনকে বলেন, ‘আমার ছেলেকে বিনা অপরাধে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করা হয়েছে। আমি প্রশাসনের কাছে এর সুষ্ঠু বিচার চাই।’ 

শিশু আজিজুর গণমাধ্যমকে বলে, ‘আমি ছাগল চুরি করিনি। তারপরও ওরা আমাকে এবং জয়কে গাছের সঙ্গে বেঁধে অনেক মেরেছে।’

অপর শিশু জয় জানায়, নির্যাতনকারীরা তাকে মেরে হাতের আঙুল ভেঙে দিয়েছে।

এ বিষয়ে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু হেনা মিলন মুঠোফোনে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘শিশু আজিজুরের বাবা মামলা করেছেন। মামলার পর এক শিশুসহ মোট তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। অপর আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।