ছাত্রলীগের সাধারণ সম্পাদককে নিজ উপজেলায় অবাঞ্ছিত ঘোষণা

Looks like you've blocked notifications!
ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে যশোরের মণিরামপুরে অবাঞ্ছিত ঘোষণা করে মণিরামপুর উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দর সংবাদ সম্মেলন। ছবি : এনটিভি

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে যশোরের মণিরামপুরে অবাঞ্ছিত ঘোষণা করেছে মণিরামপুর উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ। অযোগ্যদের দিয়ে উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করায় শনিবার বিকেলে যশোর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ওই কমিটিকে প্রত্যাখ্যান করেন তারা।

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য যশোরের মণিরামপুরের সন্তান। তাঁর প্রভাবেই অযোগ্যদের দিয়ে এমন কমিটি করা হয়েছে বলে অভিযোগ করেছেন ছাত্রলীগের মণিরামপুর উপজেলার সরকারি কলেজ, পৌর ও ১৭টি ইউনিয়ন শাখার সভাপতি ও সম্পাদকেরা।

বিক্ষুব্ধ নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, ২৯ এপ্রিল সন্ধ্যায় ফেসবুকে পোস্টের মাধ্যমে জেলা ছাত্রলীগের প্যাডে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে মণিরামপুর উপজেলা ছাত্রলীগের কমিটির অনুমোদন দেওয়া হয়। দীর্ঘদিন রাজপথে থাকা ত্যাগীদের বাদ দিয়ে বিতর্কিত সাধারণ সদস্যপদবিহীন ব্যক্তিদের ওই কমিটিতে স্থান দেওয়া হয়েছে। নেতৃবৃন্দ বলেন, নতুন ঘোষিত কমিটির সভাপতি এইচএসসি পাস ও একজন ফাস্টফুড ব্যবসায়ী, সাধারণ সম্পাদকের ছাত্রত্বের প্রমাণ নেই, যুগ্ম সম্পাদকের সাধারণ সদস্যপদও নেই। সদ্য এসএসসি পাস করা একজনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে, যিনি কখনও ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন না। এছাড়া ফজলুর রহমান নামে একজনকে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে সুপারিশ করা হয়েছে, তিনি একটি স্কুলের প্রধান শিক্ষক, বয়স ৩৮ বছর।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের প্রভাবে এ কমিটি ঘোষণা করা হয়েছে। সে নেতৃবৃন্দ নতুন কমিটি প্রত্যাখ্যানের পাশাপাশি লেখক ভট্টাচার্যকে মণিরামপুরে অবাঞ্ছিত ঘোষণা করেন। সংবাদ সম্মেলনে ছাত্রলীগের মণিরামপুর সরকারি কলেজ শাখার আহ্বায়ক হাবিবুর রহমান, মণিরামপুর পৌর ছাত্রলীগের সভাপতি হুমায়ুন কবীর, সাধারণ সম্পাদক জিএম ফয়সালসহ ১৭টি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকেরা উপস্থিত ছিলেন।