ছাত্রলীগ-যুবলীগের বিরুদ্ধে বিএনপিনেতাকে হামলার অভিযোগ

Looks like you've blocked notifications!
ঝালকাঠিতে সড়কে বেরিকেড দিয়ে হামলায় আহত জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য রফিকুল ইসলাম জামাল। ছবি : এনটিভি

ঝালকাঠিতে সড়কে বেরিকেড দিয়ে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য রফিকুল ইসলাম জামালের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। আজ রোববার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনের সামনে এ হামলার ঘটনা ঘটে।

এ সময় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা বিএনপিনেতার প্রাইভেটকার ভাঙচুর করেন বলে অভিযোগ করেছেন জেলা বিএনপির সদস্যসচিব। পরে রক্তাক্ত আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে ঝালকাঠি সদর হাসপাতাল, পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

রফিকুল ইসলাম জামাল অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে ঝালকাঠি-১ আসন থেকে নির্বাচন করে পরাজিত হন।

জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন অভিযোগ করে বলেন, ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম ও স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিমের মৃত্যুতে শহরের গোরস্তান মসজিদে ঝালকাঠি জেলা বিএনপি আয়োজিত দোয়া অনুষ্ঠানে অংশগ্রহণ করেন জামাল। দোয়া অনুষ্ঠান শেষে প্রাইভেটকারে করে বরিশাল যাওয়ার পথে ঝালকাঠি শিল্পকলা একাডেমির সামনের সড়কে বেরিকেড দিয়ে জেলা ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা প্রাইভেটকার ভাঙচুর করে। গাড়ির ভেতর থেকে তাকে টেনেহিচড়ে বের করে মারধর করা হয়। পরে তাঁর সফরসঙ্গীদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। তবে হামলাকারী কাউকেই চিনতে পারেনি কেউ।

ঝালকাঠি সদর হাসপাতালে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. মেহেরিন আফরোজ জানান, রফিকুল ইসলাম জামাল নামে একজন আহত হয়ে আমাদের কাছে চিকিৎসা নিতে এসেছিলেন। তাঁর নাকে জখম হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

হামলার খবর পেয়ে জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ হোসেন, সদস্যসচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন, জেলা যুবদলের আহ্বায়ক শামীম তালুকদারসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা তাকে দেখতে সদর হাসপাতালে ভিড় করেন।

এ সময় নেতাকর্মীরা জামালের ওপর হামলার ঘটনায় দোষীদের বিচার দাবি করেন।

এ বিষয়ে জেলা যুবলীগের আহ্বায়ক রেজাউল করিম জাকির বলেন, আমাদের কোনো নেতাকর্মী কারও ওপর হামলা করেনি। বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের কারণেই হামলার ঘটনা ঘটেছে।

হামলার বিষয়ে ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান বলেন, পুলিশ হামলার বিষয়ে কোনো খবর পায়নি। এ ধরনের কোনো অভিযোগও আমাদের কাছে আসেনি।