জাতির পিতার প্রতি প্রতিরক্ষা সচিবের শ্রদ্ধা

Looks like you've blocked notifications!
রাজধানীর বিজয় সরণিতে বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে রোববার জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল। ছবি : আইএসপিআর

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল রোববার রাজধানীর বিজয় সরণিতে বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। এরপর বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর-এর (বিএনসিসি) মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন।

এ ছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে শেরে বাংলা নগরে গণভবন কমপ্লেক্স প্রাঙ্গণে প্রতিরক্ষা মন্ত্রণালয় কর্তৃক স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। রক্তদান কর্মসূচি শেষে শোকাবহ ১৫ আগস্টের প্রতিপাদ্য বিষয় নিয়ে এ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, দেশপ্রেম এবং দেশ ও জাতি গঠনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করেন এ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা।

সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী শেষে এক বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। প্রতিরক্ষা মন্ত্রণালয়ে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের কাছ থেকে স্বেচ্ছায় আর্থিক অনুদানের মাধ্যমে প্রাপ্ত অর্থ দিয়ে দুঃস্থ ও অসহায় মানুষের মধ্যে খাদ্য বিতরণ করা হয়।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আবু হেনা মোস্তফা কামালের উপস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট রুমী ভবনে জাতীয় শোক দিবস উপলক্ষে বিএনসিসি ক্যাডেটদের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন হয়। ছবি : আইএসপিআর

এ ছাড়া প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) আয়োজিত পথ শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতার প্রতিযোগীদের মাঝে পোশাক ও খাবার বিতরণ করেন। এ সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থিত শহীদ সার্জেন্ট রুমী ভবনে জাতীয় শোক দিবস উপলক্ষে বিএনসিসি ক্যাডেটদের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্‌বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনসিসি’র মহাপরচিালক।

রোববার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের পরিচালকের পক্ষে সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মীর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।