জাতিসংঘের আবাসিক সমন্বয়কের সঙ্গে বিএনপির বৈঠক

Looks like you've blocked notifications!
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইস

জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইসের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির তিন কেন্দ্রীয় নেতা।

আজ সোমবার (৮ মে) সমন্বয়কের রাজধানীর গুলশানের বাসভবনে দুপুর ১টা থেকে প্রায় তিন ঘণ্টা বৈঠক হয় বলে জানা গেছে।

জাতিসংঘের আবাসিক সমন্বয়কের সঙ্গে তার গুলশানের বাসভবনে বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও দলের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির চেয়ারম্যান আমির খসরু মাহমুদ চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ উপস্থিত ছিলেন। বৈঠকের বিষয়টি এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

জানতে চাইলে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, ‘বিএনপির মহাসচিবসহ আমাদেরকে মধ্যাহ্নভোজের আমন্ত্রণ জানিয়েছিলেন জাতিসংঘের আবাসিক সমন্বয়ক। তার আমন্ত্রণ রক্ষা করতেই আমরা তার বাসভবনে গিয়েছিলাম।’ কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, ‘সার্বিক বিষয় নিয়েই আলোচনা হয়েছে।’

দলীয় সূত্রে জানা গেছে, দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি, বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও নতুন করে ধরপাকড় ইত্যাদি বিষয় জাতিসংঘের আবাসিক প্রতিনিধির কাছে তুলে ধরা হয়। এছাড়াও দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা ও তার জন্য গঠিত মেডিকেল বোর্ড আবারও বিদেশে চিকিৎসার জন্য সুপারিশ করেছে তাও জানানো হয়।

গত ১৬ এপ্রিল মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গেও রাজধানীতে তার বাসায় বৈঠক করেছিলেন বিএনপি নেতৃবৃন্দ। বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির চেয়ারম্যান আমির খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ উপস্থিত ছিলেন।