জাতীয় পার্টির প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগ

Looks like you've blocked notifications!
নেত্রকোনা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী আসমা আশরাফ। ছবি : সংগৃহীত

নেত্রকোনা জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী আসমা আশরাফের মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। আজ রোববার নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দিতে গেলে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে বলে দাবি করা হয়েছে।

অভিযোগসূত্র বলছে, আসন্ন জেলা পরিষদের নির্বাচনে আসমা আশরাফ চেয়ারম্যান পদে আজ মনোনয়নপত্র জমা দিতে যান। এ সময় তার মনোনয়নপত্র নির্বাচন অফিস প্রাঙ্গণ থেকে ছিনিয়ে নেওয়ায় ৯৯৯-এ ফোন দিয়ে পুলিশের সহযোগিতা চান। পরে নির্বাচন অফিস ও জেলা প্রশাসকের কার্যালয়ে যান তিনি।

মনোনয়নপত্র ছিনতাইয়ের বিষয়ে নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শাকের আহমেদ বলেন, ‘মনোনয়নপত্র ছিনতাই হয়েছে কি-না, জানি না। তবে, তিনি নিরাপত্তা চেয়েছিলেন। আমরা নিরাপত্তার ব্যবস্থা করেছি।’ এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে বলে জানান তিনি।

আসমা আশরাফ সাবেক জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা, সাবেক কাস্টমস কর্মকর্তা, সাংবাদিক ও লেখক প্রয়াত ফকির আশরাফের স্ত্রী। তিনি বেলা ৩টার দিকে নেত্রকোনা জেলা প্রেসক্লাব চত্বরে এসে ফেসবুক লাইভে জানান, যখন মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য নির্বাচন অফিসে ঢুকছিলেন, তখন মনোনয়নপত্র ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে। মনোনয়নপত্র ছিনিয়ে নেওয়ার পর পরই তিনি ছিনতাইয়ের ঘটনাটি জেলা প্রশাসক ও জেলা নির্বাচন অফিসারকে জানিয়েছেন বলেও জানান। 

আসমা আশরাফ সাংবাদিকদের বলেন, ‘জেলা প্রশাসকের কাছে তিনি মনোনয়নপত্র জমা দিতে পারবেন বলে তাকে জানানো হয়েছে।’

এ বিষয়ে জানতে চাইলে জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ জানান, মনোনয়নপত্র ছিনিয়ে নেওয়ার বিষয়টি তাঁকে মোবাইল ফোনে জানানো হয়েছে।