জাপার প্রতিষ্ঠাবার্ষিকীতে ঐক্যবদ্ধ থাকার ঘোষণা রওশন-জিএম কাদেরের

Looks like you've blocked notifications!
রাজধানীর কাকরাইলে আজ রোববার জাতীয় পার্টির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কার্যালয় চত্বরে সমাবেশমঞ্চে প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ ও চেয়ারম্যান জি এম কাদের। ছবি : এনটিভি

জাতীয় পার্টির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঐক্যবদ্ধ থাকার ঘোষণা দিয়েছেন দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ ও চেয়ারম্যান জি এম কাদের। আজ রোববার রাজধানীর কাকরাইলে কেন্দ্রীয় কার্যালয় চত্বরে আয়োজিত সমাবেশের মঞ্চে একসাথে বসে তারা এই ঘোষণা দেন। এসময় মঞ্চ থেকে উপস্থিত দলীয় নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন রওশন এরশাদ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মজিবুল হক চুন্নু, দলের কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ, সৈয়দ আবু হোসেন বাবলা, এ বি এম রুহুল আমিন হাওলাদার, সালমা ইসলাম প্রমুখ।

জাতীয় পার্টিতে রওশন এরশাদের সঙ্গে জি এম কাদেরপন্থীদের প্রকাশ্য বিরোধের সূত্রপাত হয় গত বছরের ৩১ অক্টোবর। সেদিন দলের কাউন্সিল আহ্বান করে চিঠি দেন রওশন এরশাদ। দলের প্রধান পৃষ্ঠপোষকের এই পদক্ষেপের বিরোধিতায় সরব হয়ে ওঠেন জি এম কাদেরপন্থীরা। তারা বলেন, দলের গঠনতন্ত্র অনুসারে রওশন এই কাউন্সিল আহ্বান করতে পারেন না।

কাউন্সিল আহ্বান ও তা নিয়ে দলে ব্যাপক আলোচনা-সমালোচনার ওই সময়টাতে রওশন এরশাদ চিকিৎসার্থে থাইল্যান্ডে অবস্থান করছিলেন। ২৭ নভেম্বর দেশে ফিরে তিনি জাতীয় পার্টিতে ঐক্যের ডাক দেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার সমাবেশ আয়োজনের আগে দুপুরে রাজধানীতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে জাতীয় পার্টি। দলের কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলার নেতৃত্বে শোভাযাত্রাটি জিপিও মোড় থেকে শুরু হয়ে পুরানা পল্টন মোড়, বিজয়নগর, কাকরাইল, শিল্পকলা একাডেমি হয়ে রাজস্ব ভবনের সামনে এসে শেষ হয়। শোভাযাত্রায় নেতাকর্মীরা এইচএম এরশাদ, রওশন এরশাদ, জিএম কাদের ও আবু হোসেন বাবলার ছবি সংবলিত রং-বেরংয়ের ফেস্টুন, বিশাল আকৃতির লাঙল কাঁধে নিয়ে বাদ্যযন্ত্রের তালে তালে নেচে-গেয়ে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করেন।