জাপার মহাসচিব হলেন মুজিবুল হক চুন্নু

Looks like you've blocked notifications!
জাতীয় পার্টির (জাপা) নতুন মহাসচিব হয়েছেন মুজিবুল হক চুন্নু। ছবি : সংগৃহীত 

জাতীয় পার্টির (জাপা) নতুন মহাসচিব হয়েছেন মুজিবুল হক চুন্নু। সাবেক এই প্রতিমন্ত্রী এর আগে দলের কো-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি সদ্যপ্রয়াত মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর স্থলাভিষিক্ত হলেন।

আজ শনিবার গঠনতন্ত্রের অধিকারবলে মহাসচিব হিসেবে মুজিবুল হকের নাম ঘোষণা করেন দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। চুন্নু কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনের নির্বাচিত সংসদ সদস্য। 

মহাসচিব হওয়ার পর এক প্রতিক্রিয়ায় মুজিবুল হক চুন্নু সাংবাদিকদের বলেন, ‘বিকেলেই আমার সঙ্গে দলের চেয়ারম্যানের (জি এম কাদের) সঙ্গে কথা হয়েছে। তিনি দলের নতুন মহাসচিব হিসেবে আমাকে দায়িত্ব দিয়েছেন।’

সাবেক এই শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী আরও বলেন, ‘এখন আমার দায়িত্ব হলো, আগামী নির্বাচনকে সামনে রেখে দলকে শক্তিশালী করা, দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধি করা।’

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২ অক্টোবর রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

জানা যায়, বাবলুর মৃত্যুর পর পরবর্তী সময়ে মহাসচিব হিসেবে মসিউর রহমান রাঙ্গা, এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশিদ, গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, রেজাউল ইসলাম ভূঁইয়ার নাম আলোচনায় আসে। 

গত ৭ সেপ্টেম্বর পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ জাপার মহাসচিব হিসেবে মুজিবুল হক চুন্নু ও রেজাউল ইসলাম ভূঁইয়া নাম প্রস্তাব করেন দলের চেয়ারম্যান জি এম কাদেরের কাছে। শেষ পর্যন্ত মুজিবুল হককে বেছে নেন দলের চেয়ারম্যান। 

জাতীয় পার্টি জাতীয় সংসদে বিরোধী দলের ভূমিকা পালন করছে। তবে দলটি ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটেরও অংশীদার। দশম জাতীয় সংসদে জাতীয় পার্টি বিরোধী দলের পাশাপাশি সরকারের মন্ত্রিসভায়ও অংশ নেয়। সেই মন্ত্রিসভায় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন মুজিবুল হক চুন্নু।