জাফলংয়ে পর্যটকদের মারধরের ভিডিও ভাইরাল, গ্রেপ্তার ৫

Looks like you've blocked notifications!
সিলেটের জাফলংয়ে পর্যটকদের মারধর করে স্বেচ্ছাসেবকরা। ছবি : এনটিভি

সিলেটের জাফলংয়ে পর্যটকদের মারধর ও শ্লীলতাহানির ঘটনায় মামলার পর পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনা ধারণকৃত ভিডিও ফুটেজ ইতোমধ্যে ভাইরাল হয়েছে সোস্যাল মিডিয়ায়। তবে পুলিশ বলছে টিকেট কাউন্টারে সিরিয়াল ভাঙা থেকেই ঘটনার সূত্রপাত।

সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন আহমদ আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনার কারণ ও গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ভিকটিমদের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের আগামীকাল শুক্রবার আদালতে হাজির করা হবে।

আটকরা হলেন গোয়াইঘাটের পন্নগ্রামের লক্ষ্মণ চন্দ্র দাস (২১), ইসলামপুর গ্রামের মো. সেলিম আহমেদ (২১), নয়াবস্তি এলাকার সোহেল রানা, পশ্চিম কালীনগর গ্রামের নাজিম উদ্দিন ও ইসলামপুর রাধানগর গ্রামের জয়নাল আবেদীন।

এদিকে এ ঘটনায় হামলাকারী তিন স্বেচ্ছাসেবককে বরখাস্ত করেছে উপজেলা প্রশাসন।

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় অবস্থান দেশের অন্যতম পর্যটন এলাকা জাফলংয়ের। ঈদের ছুটিতে জাফলংয়ে প্রচুর সংখ্যক পর্যটক ভিড় করেন। এদের কয়েকজনের উপরই বৃহস্পতিবার দুপুরে হামলা চালায় উপজেলা প্রশাসনের নিযুক্ত স্বেচ্ছাসেবকরা। এতে কয়েকজন নারীকে শ্লীলতাহানি ও আহত করা হয়েছে। জাফলং পর্যটন এলাকার টিকেট কাউন্টারের সামনে এ ঘটনা ঘটে। টিকেট কাটা নিয়ে কথা কাটাকাটি থেকে এই হামলা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

ঘটনায় সময়কার বেশকিছু ভিডিও ইতোমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

এরকম একটি ভিডিওতে দেখা যায়, স্বেচ্ছাসেবক লেখা নীল ইউনিফর্ম পরা তিনজন হাতে লাঠি নিয়ে একদল পর্যটককে বেধড়ক পেটাচ্ছেন। এসময় ওই দলে থাকা কিছু নারী পর্যটক তাদেরকে থামাতে গিয়ে লাঞ্ছিত হন।

সিলেটের পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন জানান, ফেসবুকে ছড়িয়ে পড়া হামলার ঘটনার ভিডিও দেখে হামলাকারীদের শনাক্ত করে তাদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান জানান, সাতদিনের জন্য জাফলংয়ে পর্যটকদের প্রবেশ ফ্রি করে দেওয়া হয়েছে। প্রশাসন ভিকটিমদের সাথে আলোচনা করেছে। তাদেরকে সম্পূর্ণ সহযোগিতা দেওয়া হচ্ছে। হামলাকারীদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলার মাধ্যমে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে। পর্যটনকেন্দ্রে সাদা পোশাকসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঘটনাটি অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে তিনি পর্যটকদের নির্বিঘ্নে ঈদ আনন্দ উপভোগ করতে ভ্রমণের আহ্বান জানান।