জামালপুরে অভ্যন্তরীণ দ্বন্দ্বে আ.লীগের সম্মেলন স্থগিত, কমিটি বিলুপ্ত

Looks like you've blocked notifications!
জামালপুর সদর উপজেলার ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগের ফাঁকা সম্মেলনস্থল। ছবি : এনটিভি অনলাইন

অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে পর্যাপ্ত সংখ্যক কাউন্সিলর উপস্থিত না থাকায় জামালপুর সদর উপজেলার ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন স্থগিত করেছে জেলা আওয়ামী লীগ। বুধবার বেলা ১১টার দিকে ঘোড়াধাপ ইউনিয়নের জোকা ভারুয়াখালী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ত্রিবার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়েছিল।

সম্মেলন শুরু হলেও মঞ্চের সামনে কাউন্সিলর, ডেলিগেটর ও কর্মী-সমর্থকের উপস্থিতি ছিল খুবই কম। সম্মেলনের মঞ্চে জেলা আওয়ামী লীগের নেতারা চেয়ারে বসা থাকলেও সম্মেলনস্থলে আশানুরূপ কর্মী না আসায় ক্ষুব্ধ হন নেতারা। পরিস্থিতি সামাল দিতে জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাফিজুর রহমান স্বপন মঞ্চ থেকে মাইক দিয়ে বার বার কর্মী-সমর্থকদের প্যান্ডেলের নিচে সমবেত হওয়ার জন্য আহ্বান জানালেও কেউ তাতে সাড়া দেয়নি।

এরপর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী বিশেষ অতিথির বক্তব্যে বলেন, নিজেদের মধ্যে আন্তঃকোন্দল থাকায় এই ঘোড়াধাপ ইউনিয়নটি ধ্বংসের দ্বারপ্রান্তে এসে দাঁড়িয়েছে। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের ব্যর্থতার কারণে এই পরিণতি।

তিনি উপস্থিত কর্মী-সমর্থকদের কাছে প্রশ্ন রেখে বলেন, ‌‘আপনারাই বলেন এই সভাপতি, সম্পাদকের আর নেতৃত্বে থাকা চলে কি, চলে না?’

পরে তিনি চলমান ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন স্থগিত ঘোষণা করেন এবং একইসঙ্গে বর্তমান কমিটিও বিলুপ্ত ঘোষণা করেন। পরবর্তীতে সম্মেলনের তারিখ জানানো হবে বলে জানান তিনি।

সম্মেলনে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. এম এ মান্নান উদ্বোধনী বক্তব্যে বলেন, ‘জেলা আওয়ামী লীগের নির্দেশনায় ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি বাতিল ও সম্মেলন স্থগিত ঘোষণা করা হলো।’

সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও তিনি উপস্থিত ছিলেন না।

এ ব্যাপারে অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, ‘পর্যাপ্ত ও প্রয়োজনীয় সংখ্যক কাউন্সিলর না থাকায় ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করা হয়েছে। সম্মেলন স্থগিতের সঙ্গে কোন্দলের কোনো সম্পর্ক নেই। পরবর্তীতে সম্মেলনের নতুন তারিখ জানানো হবে।’