জামালপুরে বিএনপির ৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৫ জন কারাগারে

Looks like you've blocked notifications!
মেলান্দহ থানা। ছবি : এনটিভি

জামালপুরের মেলান্দহে নাশকতা ও দেশে নৈরাজ্য সৃষ্টির অভিযোগে বিএনপির ৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। আজ মঙ্গলবার তাদের মধ্যে গ্রেপ্তার হওয়া পাঁচজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

কারাগারে পাঠানো আসামিরা হলেন মেলান্দহ পৌর বিএনপির সহসভাপতি আমিনুর রহমান রেনু (৫০), যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ (৪৫), পৌর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব ফাহাদুজ্জামান নবিন (৩২), যুবদলকর্মী ছামিউল ইসলাম (২৬) ও ছামিদুল ইসলাম (৩৫)।

মামলা সূত্রে জানা গেছে, গতকাল সোমবার বিকেলে জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে নৈরাজ্য সৃষ্টির লক্ষ্যে মেলান্দহ উপজেলা খাদ্যগুদামে অগ্নিসংযোগ, আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা ও দেশে নৈরাজ্য সৃষ্টির চেষ্টায় বিএনপির ৬০ থেকে ৬৫ জন নেতাকর্মী উপজেলার শাহাজাদপুর এলাকায় পৌর বিএনপির সহসভাপতি আমিনুর রহমান রেনুর বাড়িতে মিলিত হয়। গোপন সংবাদের ভিত্তিতে বিএনপি নেতাকর্মীদের অবস্থানের বিষয়টি জানার পর সেখানে অভিযান করে পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে সবাই সেখান থেকে পালিয়ে যায়। পালানোর সময় পাঁচজনকে গ্রেপ্তার করে পুলিশ।

এই ঘটনায় গ্রেপ্তার হওয়া পাঁচজনসহ বিএনপির ৩০ নেতাকর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৩০ থেকে ৩৫ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মেলান্দহ থানায় মামলা করে উপপরিদর্শক (এসআই) দিলীপ চন্দ্র সরকার। গ্রেপ্তার পাঁচজনকে আজ আদালতে পাঠানো হলে—আদালত তাদের করাগারে পাঠান।

মেলান্দহ পৌর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মনোয়ার হোসেন হাওলাদার জানান, স্বেচ্ছাসেবক দলের কমিটি গঠনের উদ্দেশ্যে নেতাকর্মীরা পরামর্শ করার জন্য বৈঠক করছিল।

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘মামলা করার পর গ্রেপ্তার আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।’