জাহিন নিটওয়্যারে অগ্নিকাণ্ড : তদন্তে হবে দুটি কমিটি

Looks like you've blocked notifications!
নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মদনপুর এলাকায় জাহিন নিটওয়্যারে অগ্নিকাণ্ডে ৩০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন প্রতিষ্ঠানটির মালিক। ছবি : এনটিভি

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মদনপুর এলাকায় গতকাল শুক্রবার জাহিন নিটওয়্যারে অগ্নিকাণ্ডে ৩০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন প্রতিষ্ঠানটির মালিক জামাল উদ্দিন। তবে এ ঘটনায় ফায়ার সার্ভিস ও উপজেলা প্রশাসন তদন্ত কমিটি গঠন করবে।

বিকেএমইএর সভাপতি সেলিম ওসমান আজ শনিবার দুপুরে পুড়ে যাওয়া কারখানাটি পরিদর্শন করেন। পরিদর্শন শেষে কারখানা পনরায় চালু করতে সব ধরনের সহযোগিতা করবেন বলেও জানান তিনি।

গতকাল শুক্রবার বিকেলে অগ্নিকাণ্ডে নিটিংয়ের তিনটি ফ্লোর ও পোশাক কারখানার একটি ফ্লোরের ১৭ লাখ টন মালামাল ও মেশিনারিজ সম্পূর্ণ পুড়ে গেছে।

আগুন নেভানো ও ডাম্পিংয়ের কাজ আজ সকাল ৯টায় সম্পন্ন হয়েছে বলে ফায়ার সার্ভিসের উপপরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানিয়েছেন। তবে এখনো পর্যন্ত কোনো তদন্ত কমিটি গঠন করা হয়নি। অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। কীভাবে আগুন লেগেছে তাও জানা যায়নি। তদন্তের পরই সবকিছু বলা সম্ভব হবে বলে জানায় ফায়ার সার্ভিস।

এদিকে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ জানিয়েছেন, জাহিন নিটওয়্যারে হতাহতের ঘটনা না থাকায় জেলা প্রশাসনের কোনো তদন্ত কমিটি হবে না। এই ঘটনায় ফায়ার সার্ভিস ও উপজেলা প্রশাসন তদন্ত কমিটি গঠন করবে।