নিপুণকে আপিল বিভাগের শেষবারের মতো সময়

জায়েদ খান বললেন, ‘নিপুণ অন্যায় করেই চলেছে’

Looks like you've blocked notifications!
জায়েদ খান ও নিপুণ আক্তার। ফাইল ছবি

চিত্রনায়িকা নিপুণকে আপিল বিভাগে মামলার শুনানি করতে শেষবার সময় দিলো আপিল বিভাগ। আগামী রোববার এ বিষয়ে শুনানির জন্য ঠিক করেছে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ।

এ সময় জায়েদ খান অভিযোগ করেছেন, নিপুণ অন্যায় করেই চলেছে। গত ২৪ ফেব্রুয়ারি নায়িকা নিপুণ আক্তারের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেন চিত্রনায়ক জায়েদ খান।

আদালতের নির্দেশ অমান্য করে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের চেয়ারে বসায় এ মামলা দায়ের করা হয়। পরবর্তীতে নিপুণও জায়েদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনেন।

এর আগে জায়েদ খানকে শিল্পী সমিতির সম্পাদক ঘোষণা করে দেওয়া হাইকোর্টের রায় স্থগিত ও স্থিতাবস্থা দেয় চেম্বার জজ আদালত। তবে জায়েদ খানের আইনজীবী বলছেন, জায়েদ খান আপাতত দায়িত্ব পালন করে যেতে পারবেন। তবে নিপুণের আইনজীবী দাবি করছেন, বিষয়টির ভুল ব্যাখ্যা করা হয়েছে।

চলতি বছরের ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২০২৪ মেয়াদের নির্বাচন। এতে সভাপতি পদে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান নির্বাচিত হয়ে হ্যাটট্রিক করেন। তবে ভোটে পরাজিত নিপুণ আক্তারের অভিযোগে সাধারণ সম্পাদকের পদ নিয়ে দ্বন্দ্ব আদালতে গড়ায়।

গত ২৪ ফেব্রুয়ারি নিপুণের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেন চিত্রনায়ক জায়েদ খান। তবে বেশ কয়েকবার আপিল বিভাগে মামলার শুনানি করতে সময় নেয় নিপুণ। নায়িকাকে মামলার শুনানি করতে শেষবার সময় দিল আপিল বিভাগ। আগামী রোববার  এ বিষয়ে শুনানির জন্য ঠিক করেছে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ। 

এ সময় জায়েদ খান অভিযোগ করেছেন, নিপুণ অন্যায় করেই চলেছে। আইনের তোয়াক্কা না করে বেআইনিভাবে তিনি কার্যক্রম চালাচ্ছেন। আইনের প্রতি আমার শ্রদ্ধা আছে। আশা করি, অচিরেই আসল সত্য সবার সামনে আসবে। 

নির্বাচনের ৯ মাস পার হয়ে গেলেও সাধারণ সম্পাদকের পদ নিয়ে এখনও সুরাহা হয়নি। আগামী তারিখে সবকিছুর অবসান হবে নাকি আবারও চলমান এই নাটকের নতুন মোড় নিবে, তা সময় বলে দেবে। তবে অধিকাংশ শিল্পীরাই জানিয়েছেন, তারা বিষয়টি নিয়ে বিব্রত।