জুনে শিশুদের ফাইজারের টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

Looks like you've blocked notifications!
আজ শুক্রবার সন্ধ্যায় মা‌নিকগঞ্জের গড়পাড়াস্থ শুভ্র সেন্টারে মন্ত্রীর ব্যক্তিগত আয়োজনে ইফতার মাহফিলে বক্তব্য দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ছবি : এনটিভি

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী জুন মাসের মাঝামাঝি পাঁচ থেকে ১২ বছরের শিশুদের জন্য বিশেষভাবে তৈরি ফাইজারের টিকা দেওয়া হবে। ইতোমধ্যে ত্রিশ লাখ টিকাও দেশে চলে এসেছে। প্রত্যেক অভিভাবকদের অনুরোধ করবো, আপনাদের শিশুদের নিবন্ধন করে রাখবেন, যাতে করে টিকা দিতে কোনো সমস্যার সম্মুখীন হতে না হয়।

আজ শুক্রবার সন্ধ্যায় মা‌নিকগঞ্জের গড়পাড়াস্থ শুভ্র সেন্টারে মন্ত্রীর ব্যক্তিগত আয়োজনে ইফতার মাহফিলে আগত অতিথিদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী এসময় আরও বলেন, আমরা কোভিড নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি। কোভিডে মৃত্যুর সংখ্যা শূন্যের কোঠায়। প্রধানমন্ত্রীকে এতদিন ভ্যাকসিন হিরো বলা হতো। কিন্তু এখন তাকে টিকা প্রদানের ক্ষেত্রে বিশেষ ভূমিকার জন্য চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। দেশের টার্গেটের ৯৫ শতাংশ জনগণকে টিকার টার্গেটের আওতায় আনা হয়েছে। এছাড়া দেশের মোট জনসংখ্যার ৭৫ শতাংশ মানুষকে টিকা প্রদান করা হয়েছে। আমরা এ পর্যন্ত ২৫ কোটি টিকা দিয়েছি। আমরা আহ্বান করছি যাদের দ্বিতীয় ডোজের সময়কাল চার মাস অতিক্রান্ত হয়েছে, তারা দ্রুত সময়ের মধ্যে বুস্টার ডোজ নিয়ে নেবেন।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মুহাম্মদ গোলাম আজাদ খান, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, পৌর মেয়র মো. রমজান আলী, আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন পর্যায়ের গণ্যমাণ্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। ইফতার মাহফিলে দেশ ও জাতির জন্য বিশেষ দোয়া কামনা করা হয়। ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার উদ্দিন সরকার।