জেলেদের চাল আত্মসাতের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে, দুটি গুদাম সিলগালা

Looks like you've blocked notifications!
চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের দুটি চালের গুদাম সিলগালা করে উপজেলা প্রশাসন। ছবি : এনটিভি

চাঁদপুরের সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের জেলেদের জন্য বরাদ্দ করা চাল আত্মসাতের অভিযোগে ইউনিয়নের দুটি গুদাম সিলগালা করেছে উপজেলা প্রশাসন।

আজ বুধবার সকাল ১১টায় ইউনিয়নের গুদামে জেলেদের জন্য বরাদ্দ করা ৪৫ বস্তা চালের হদিস না মেলায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজের নির্দেশে গুদাম ঘর দুটি সিলগালা করেন উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান।

চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়ন জাটকা রক্ষায় জেলেদের জন্য ৫৩ দশমিক ৬৮০ টন চাল বরাদ্দ দেওয়া হয়। কিন্তু, নির্দিষ্ট সময়ে জেলেদের চাল না দেওয়ার অভিযোগ উঠলে উপজেলা প্রশাসন ইউনিয়নে যায়। দেড় টন অর্থাৎ ৪৫ বস্তা চালের হদিস না মেলায় চাল রাখার দুটি গুদাম তাৎক্ষণিক সিলগালা করা হয়।

এ ঘটনার পর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনি পাটওয়ারীকে ইউপি কার্যালয় এবং বাড়িতে পাওয়া যায়নি। তাঁর মোবাইল নম্বরও বন্ধ পাওয়া যাচ্ছে।

ইউপি সচিব মো. মিজানুর রহমান বলেন, ‘দুটি গুদামে ৪৫ বস্তা চাল গরমিল পাওয়ার অভিযোগে সিলগালা করা হয়। চাল না থাকার কারণটি আমার জানা নেই। বিষয়টি চেয়ারম্যানের দায়িত্বে ছিল।’

ইউএনও সানজিদা শাহনাজ বলেন, ‘চাল না থাকার বিষয়টি জানার পর দুটি ভবন সিলাগালা করার নির্দেশ দেই। এ ঘটনায় চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনি পাটওয়ারী দায়ী। আমরা আপাতত চাল বিতরণ কার্যক্রম বন্ধ রেখেছি। চেয়ারম্যানের বিরুদ্ধে আইগত ব্যবস্থা নেওয়া হবে।’