জ্বালানি তেলের মূল্য সমন্বয় করার সুপারিশ সংসদীয় কমিটির

Looks like you've blocked notifications!
ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক বাজারের সাথে দেশে জ্বালানি তেলের মূল্য সমন্বয় করার জন্য বিদ্যুৎ মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। আজ মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটির ১৫তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটি সভাপতি আ স ম ফিরোজ বৈঠকে সভাপতিত্ব করেন। কমিটি সদস্য মোস্তাফিজুর রহমান, ওমর ফারুক চৌধুরী, মো. মাহবুব-উল আলম হানিফ এবং মো. জিল্লুল হাকিম বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) পরিশোধিত-অপরিশোধিত জ্বালানি তেলের মজুত সক্ষমতা বাড়ানোর নিমিত্ত দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং আপৎকালে পর্যাপ্ত তহবিলের প্রয়োজনীয় ব্যবস্থা রাখার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। 

বিশ্বের বিভিন্ন উন্নত দেশের ন্যায় বাংলাদেশে জ্বালানি তেল অপারেশনে অটোমেশন পদ্ধতি দ্রুত চালু করার সুপারিশ করা হয়। এ ছাড়া কমিটি প্রাতিষ্ঠানিক প্রভিশনাল ও চূড়ান্ত হিসাব যথা সময়ে প্রণয়নপূর্বক বার্ষিক প্রতিবেদন উপস্থাপনের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে। 

বৈঠকের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাতবরণকারী সকল শহিদ এবং ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করা হয়।