জয়পুরহাটে পরিবহণ ধর্মঘটের দ্বিতীয় দিনে দুর্ভোগে যাত্রীরা

Looks like you've blocked notifications!
জয়পুরহাটে দ্বিতীয় দিনের মতো চলছে পরিবহণ ধর্মঘট। ছবি : এনটিভি

সড়ক পরিবহণ আইন-২০১৮ সংশোধন, মহাসড়কে নসিমন-করিমন সহ অবৈধ যান চলাচল বন্ধ, জ্বালানি তেল ও যন্ত্রাংশের অস্বাভাবিক মূল্য কমানো সহ ১০ দফা দাবিতে জয়পুরহাটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিন চলছে।

গতকাল বৃহস্পতিবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘট শুরু হয়। এ ধর্মঘটের ফলে দূর পাল্লার এবং আন্তঃজেলা রুটে সকল ধরনের বাস, মিনিবাসসহ যাত্রীবাহী কোনো পরিবহণ চলাচল না করায় রাজধানী-ঢাকা, বিভাগীয় নগরী রাজশাহীসহ সারা দেশের সাথে জয়পুরহাট জেলার সড়ক যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে।  এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা ।

দূর পাল্লা ও আন্তঃজেলা রুটের কোচ ও বাস চলাচল না করায় যাত্রীরা নির্ধারিত সময়ে গন্তব্যে পৌঁছাতে পারছেন না । তাই অটোরিকশা, সিএনজিসহ অন্যান্য বিকল্প বাহনে গন্তব্যে যেতে বাড়তি ভাড়া গুনতে হচ্ছে বলেও অভিযোগ যাত্রীদের। অপর দিকে কোচ-বাস বন্ধ থাকায় চাপ বেড়েছে ট্রেনে।

এ ব্যাপারে রাজশাহী বিভাগীয় পরিবহণ ফেডারেশনের সভাপতি ও জয়পুরহাট মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক জানান, পরিবহন শ্রমিকদের ১০ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের এ পরিবহন ধর্মঘট অব্যাহত থাকবে।