ঝালকাঠিতে কচুয়া-বেতাগী ফেরি সার্ভিস উদ্বোধন

Looks like you've blocked notifications!
ঝালকাঠির কাঁঠালিয়া ও বরগুনার বেতাগীর উপজেলার মধ্যে যোগাযোগ স্থাপনের জন্য বিষখালী নদীতে ফেরি সার্ভিস চালু করা হয়েছে। ছবি : এনটিভি

ঝালকাঠির কাঁঠালিয়া ও বরগুনার বেতাগী উপজেলার মধ্যে যোগাযোগ স্থাপনের জন্য বিষখালী নদীতে ফেরি চালু করা হয়েছে। আজ বুধবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফেরির উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সংসদ সদস্য আমির হোসেন আমু। পরে অতিথিরা ফেরিঘাটে মোড়ক উন্মোচন করেন এবং ফিটা কেটে ফেরিতে ওঠেন।

ঝালকাঠির সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী শেখ নাবিল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক, সড়ক ও পরিবহণ অধিদপ্তরের ফেরি উইংয়ের তত্ত্বাবধায়ক সুভাষ চন্দ্র বিশ্বাস।

বক্তব্য দেন কাঁঠালিয়া উপজেলা চেয়ারম্যান মো. এমাদুল হক মনির, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তরুণ কর্মকারসহ সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা।

ঝালকাঠির কাঁঠালিয়া ও বরগুনার বেতাগীর উপজেলার মধ্যে যোগাযোগ স্থাপনের জন্য বিষখালী নদীতে ফেরিঘাটে মোড়ক উন্মোচন করে ফিতা কাটছেন অতিথিরা। ছবি : এনটিভি

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে কচুয়া-বেতাগীর মধ্যে যোগাযোগের একমাত্র মাধ্যম ছিল নৌকা। বিষখালী নদীতে এই নৌকায় জীবনের ঝুঁকি নিয়ে পারাপার করতেন নদীর দুই তীরের বাসিন্দাসহ বিভিন্ন এলাকার মানুষ। তাদের দুর্ভোগ লাঘবে স্থানীয় শৌলজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাহামুদ হোসেন রিপনের আবেদনের পরিপ্রেক্ষিতে সওজ একটি ফেরি চলাচলের ব্যবস্থা করে। ফেরিটি উদ্বোধনের পর থেকেই চলাচল শুরু করায় আনন্দ প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারা। এতে দুই জেলার মানুষের মেলবন্ধন তৈরি হয়েছে বলেও জানান তারা।