ঝালকাঠিতে কৃষকের লাশ নিয়ে স্বজনদের বিক্ষোভ

Looks like you've blocked notifications!
ঝালকাঠির কাঁঠালিয়ায় এক কৃষককে হত্যার বিচারের দাবিতে লাশ নিয়ে বিক্ষোভ ও মানববন্ধন করেন স্বজনেরা। ছবি : এনটিভি

ঝালকাঠির কাঁঠালিয়ায় রাকিবুল ইসলাম নামে এক কৃষককে হত্যার বিচারের দাবিতে লাশ নিয়ে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন স্বজনেরা। আজ শনিবার সকালে কাঁঠালিয়া প্রেসক্লাবের সামনে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ শেষে মানববন্ধন করেন।

নিহতের ছেলে সাকিবুল ইসলাম জানান, গত সপ্তাহের শনিবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে তাদের পৈত্রিক সম্পত্তিতে জোর করে চালায় আমন ধানের বীজবপন করছিলেন দক্ষিণ চেচরী গ্রামের শহিদুল ইসলাম শহিদ, ইব্রাহিম হোসেন তপু, নজরুল ইসলাম হাওলাদার, মিজান হাওলাদার, ডলি বেগম, মামুন হাওলাদারসহ আরও অনেকে। এতে তারা বাধা দিলে পরিকল্পিতভাবে দেশি অস্ত্র ও লাঠি নিয়ে হামলা চালায় প্রতিপক্ষ। এ সময় সাকিবুলের বাবা রাকিবুল ইসলাম, দাদা শফি উদ্দিন ও চাচা তরিকুল ইসলামকে কুপিয়ে ও পিটিয়ে আহত করা হয়। আহতদের প্রথমে আমুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। চিকিৎসাধীন অবস্থায় তার বাবা রাকিবুলের অবস্থার অবনতি ঘটলে চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে ৬ দিন চিকিৎসাধীন অবস্থায় থাকার পরে গতকাল শুক্রবার (২ সেপ্টেম্বর) সকালে রাকিবুল ইসলামের মৃত্যু হয়।’

এ ঘটনায় একটি হত্যা মামলা হলেও পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। এতে ক্ষুব্ধ হয়ে নিহতের স্বজন ও এলাকাবাসী লাশ নিয়ে বিক্ষোভ ও মানববন্ধন করেন। তারা হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

ঘণ্টাব্যাপী মানববন্ধনকালে নিহত রাকিবুলের অন্তঃসত্ত্বা স্ত্রী হাসি বেগম, বাবা মো. শফি হাওলাদার, মা লিলি বেগম, ছেলে সাকিবুল ইসলাম, বড় ভাই মো. তরিকুল ইসলাম, বোন সুলতানা বেগম, ভাই মো. আরিফ, আত্বীয়-স্বজনসহ মুক্তিযোদ্ধা, শিক্ষক, ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ও এলাকার লোকজন বক্তব্য দেন।