ঝালকাঠিতে সাংবাদিক খলিলের মুক্তির দাবিতে মানববন্ধন

Looks like you've blocked notifications!
সাংবাদিক খলিলুর রহমানকে গ্রেপ্তারের প্রতিবাদে আজ বৃহস্পতিবার ঝালকাঠি প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হয়। ছবি : এনটিভি

ঝালকাঠির নলছিটি উপজেলায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার সুশাসনের জন্য নাগরিকের (সুজন) উপজেলা শাখার সভাপতি সাংবাদিক খলিলুর রহমান মৃধাকে মুক্তির দাবিতে মানববন্ধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ঝালকাঠি প্রেসক্লাবের সামনে সুজন এ কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধনে ঝালকাঠি প্রেসক্লাব, কাঁঠালিয়া, রাজাপুর ও নলছিটি প্রেসক্লাব, ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটি, প্রতিবাদী নাগরিক মঞ্চ, ইয়ুথ অ্যাকশন সোসাইটিসহ সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সাংবাদিক খলিলুর রহমানের বাবা মোশারেফ মৃধা, স্ত্রী নারগিস আক্তার লুনা, ছেলে মুন্না মৃধা ও মেয়ে জান্নাতুল ফেরদৌস মাওয়া।

মানববন্ধনে বক্তারা জানান, নলছিটি পৌরসভার টেন্ডার সংক্রান্ত বিষয় নিয়ে মেয়র আবদুল ওয়াহেদ খান ও সাত নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম টিটুকে নিয়ে সাংবাদিক খলিলুর রহমান মৃধা গত ১০ মে সকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের আইডি থেকে স্ট্যাটাস দেন। এ ঘটনায় ওই দিন রাতেই নলছিটি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন কাউন্সিলর শহিদুল ইসলাম টিটু। পুলিশ রাতেই শহরের সবুজবাগ এলাকার বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করে। ঠুনকো একটি ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা নিয়ে সাংবাদিক গ্রেপ্তার করায় ক্ষোভ জানিয়েছেন ঝালকাঠির সাংবাদিকেরা।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন ঝালকাঠি প্রেসক্লাবের সভাপতি চিত্তরঞ্জন দত্ত, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আক্কাস সিকদার, সহসাধারণ সম্পাদক কে এম সবুজ, রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল আমিন তালুকদার, সুজন জেলা শাখার যুগ্ম সম্পাদক ও কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক প্রশান্ত দাস হরি, সদর উপজেলা শাখার সভাপতি জাহাঙ্গীর হোসেন, পৌর শাখার যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট মুশফিকুর রহমান বাবু, কাঁঠালিয়া উপজেলা শাখার সভাপতি সাংবাদিক আবদুল হালিম, সাধারণ সম্পাদক সাংবাদিক ফারুক হোসেন ও নলছিটি উপজেলা শাখার সাধারণ সম্পাদক আমির হোসেন।

এ ছাড়াও মানববন্ধনে নলছিটি প্রেসক্লাবের সহসভাপতি ইউসুফ আলী তালুকদার, ঝালকাঠি প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহাম্মদ আব্দুর রশীদ, প্রেসক্লাবের সহসভাপতি সাংবাদিক মানিক রায়, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক অলোক সাহা, সদস্য জহিরুল ইসলাম জলিল, রাজু খান, ইয়ুথ অ্যাকশন সোসাইটির সভাপতি শাকিল হাওলাদার রনি, সাংবাদিক খালিদ হাসান, ইসমাইল হোসেন উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে সাংবাদিক খলিলুর রহমান মৃধার মুক্তি এবং মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন মানববন্ধনে অংশ নেওয়া সাংবাদিক নেতৃবৃন্দ।