ঝালকাঠিতে স্কুল কমিটির নির্বাচন নিয়ে সংঘর্ষে নিহত ১

Looks like you've blocked notifications!
ঝালকাঠিতে স্কুলের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনকে কেন্দ্র করে দুপক্ষের মারামারিতে নবনির্বাচিত অভিভাবক সদস্য নিহত হন। ছবি : এনটিভি

ঝালকাঠি সদর উপজেলার কীর্ত্তিপাশা ইউনিয়নের বেশাইনখান শহীদ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনকে কেন্দ্র করে দুপক্ষের মারামারিতে নবনির্বাচিত এক অভিভাবক সদস্য নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার রাতে বেশাইনখান গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য নিরু হাওলাদারকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

নিহত মো. শাহ আলম হাওলাদার স্কুলটির ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে গত সোমবার ভোটে অভিভাবক সদস্য পদে নির্বাচিত হন। তাঁর বাড়ি একই ইউনিয়নের সিংহপুর গ্রামে।

পুলিশ ও নিহতের স্বজনেরা জানায়, গত সোমবার বেশাইনখান শহীদ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে অভিভাবক সদস্য পদে সর্বোচ্চ ভোটে মো. শাহ আলম হাওলাদার নির্বাচিত হন। এতে ক্ষিপ্ত হন তাঁর প্রতিদ্বন্দ্বী পরাজিত প্রার্থী ইউপি সদস্য নিরু হাওলাদার। জয়ের পরদিন মঙ্গলবার রাতে গ্রামের বাড়ির কাছে একটি চায়ের দোকানে শাহ আলম ও তাঁর ছেলে রাকিব হাওলাদারের ওপর হামলা চালায় প্রতিপক্ষরা। এ সময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে বাবা ও ছেলে দুজনই আহত হয়। তাদের ঝালকাঠি সদর হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক নবনির্বাচিত অভিভাবক সদস্য শাহ আলমকে মৃত ঘোষণা করেন।

নিহতের ছেলে রাকিব অভিযোগ করে বলেন, ‘প্রতিবেশি কীর্ত্তিপাশা ইউনিয়ন পরিষদের সদস্য নিরু হাওলাদার, মামুন ও হিরু নির্বাচনের কয়েকদিন আগে থেকেই আমাদের ওপর মানসিক চাপ সৃষ্টি করে। পরে নির্বাচনে হেরে পরদিন সন্ধ্যায় বাড়ির কাছে মহড়াও দেয়। রাতে নিরু, মামুন ও হিরুর নির্দেশে একই এলাকার ফয়সাল, রাসেল ও রানাসহ আরও কয়েকজন তারাবির নামাজ পড়তে যাওয়ার সময় তাদের ওপর হামালা চালায়।’

ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান জানান, লাশ ময়নাতদন্তের পরে জানা যাবে কী কারণে শাহ আলমের মৃত্যু হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ইউপি সদস্য নিরু হাওলাদারকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।