ঝালকাঠি-বরিশালসহ পাঁচ রুটে বাস ধর্মঘট

Looks like you've blocked notifications!
পরিবহন ধর্মঘট দেওয়ায় মঙ্গলবার ঝালকাঠির পাঁচটি রুটে বাস চলাচল বন্ধ, ছবি : এনটিভি

চালককে মারধরের প্রতিবাদ ও শ্রমিকদের নিরাপত্তার দাবিতে ঝালকাঠি-বরিশালসহ পাঁচ রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে আন্তঃজেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন।

আজ মঙ্গলবার সকাল ১১টা থেকে এ ধর্মঘট শুরু করেন তারা। এতে ঝালকাঠি থেকে বরিশাল, পিরোজপুরের ভান্ডারিয়া, রাজাপুর, কাঁঠালিয়াসহ পাঁচ রুটের যাত্রীরা বিপাকে পড়েছেন। আকস্মিক বাস ধর্মঘটের কারণে অতিরিক্ত ভাড়া দিয়ে অন্যান্য যানবাহনে গন্তব্যে যেতে হচ্ছে যাত্রীদের।

জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমান হাবিব বলেন, ‘সকাল ১০টার দিকে ভান্ডারিয়া থেকে যাত্রীবাহী বাস আল মদিনা ঝালকাঠির বারইবাড়ি এলাকায় এলে বাস মালিক সমিতির চেকপোস্টে গাড়িটি থামানো হয়। এ সময় গাড়িচালক হেলালের সঙ্গে মালিক সমিতির চেকপোস্টে বহিরাগত কয়েকজন যুবকের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে গাড়ি চালককে মারধর করা হয়। এ ঘটনার পর শ্রমিক ইউনিয়নের নেতারা তাৎক্ষণিক বৈঠক ডেকে বাস ধর্মঘটের ডাক দেন।’

শ্রমিক নেতাদের অভিযোগ, বাস মালিক সমিতি সড়কের বিভিন্ন স্থানে চেকপোস্টে বহিরাগত লোক বসিয়ে গাড়ি চালকদের হয়রানি করে। চালকদের মারধরের ঘটনাও ঘটে প্রায়ই। চালকদের নিরাপত্তার অভাবে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হয়েছে।

এদিকে বাস ও মিনি বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন বলেন, ‘শ্রমিকদের সঙ্গে যে সমস্যা হয়েছে, তা সমাধানের চেষ্টা চলছে। সমাধান হয়ে গেলেই বাস চলাচল শুরু হবে’