ঝিনাইদহে অস্ত্র মামলায় ২ আসামির কারাদণ্ড

Looks like you've blocked notifications!
ঝিনাইদহ জেলা জজ আদালত। ফাইল ছবি

ঝিনাইদহে অস্ত্র মামলায় একজনের ১৭ এবং অপরজনকে সাত বছর সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন জেলা দ্রুত বিচার আদালতের বিচারক। আজ মঙ্গলবার দুপুরে বিচারক মো. নজিমুদ্দৌলা জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডাদেশপ্রাপ্ত ব্যক্তিরা হলেন ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার দৌলতপুর গ্রামের মো. আসিফ ইকবাল ওরফে র‌্যাভোন এবং একই উপজেলার সাদিকপুর গ্রামের মো. আলমগীর হোসেন ওরফে জুয়েল।

মামলার সংক্ষিপ্ত বিবরণে উল্লেখ করা হয়েছে, ২০১৪ সালের ৮ জানুয়ারি বিকেলে ঝিনাইদহ জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. মকলেচুর রহমান সঙ্গীয় ফোর্সসহ কালীগঞ্জ উপজেলার বারবাজার পীরপুকুরের উত্তর পাশে আসানুর রহমানের বাড়িতে মাদকবিরোধী অভিযান পরিচালনা করেন। এ সময় বাড়ির দ্বিতীয়তলার শয়নকক্ষে অবস্থানরত দণ্ডিত আসামি মো. আসিফ ইকবাল ওরফে র‌্যাভোনকে তিন রাউন্ড গুলি ও ম্যাগজিনসহ একটি পিস্তল এবং মো. আলমগীর হোসেন ওরফে জুয়েলকে এক রাউন্ড গুলিসহ আটক করেন। একই সময় একটি গুলির খোসা ও দুটি ককটেলসদৃশ বোমা উদ্ধার করেন গোয়েন্দা পুলিশের সদস্যরা।

তদন্ত শেষে জেলা গোয়েন্দা শাখার এসআই মো. সোলাইমান আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালতে সাক্ষ্যপ্রমাণ শেষে অস্ত্র আইনে দোষী সাব্যস্ত হওয়ায় মো. আসিফ ইকবাল ওরফে র‌্যাভোন ১৭ বছর এবং মো. আলমগীর হোসেন ওরফে জুয়েলকে সাত বছর সশ্রম কারাদণ্ডাদেশ দেন বিচারক।

আদালত সূত্র জানায়, আসামিরা পলাতক রয়েছেন।