ঝিনাইদহে দুই পক্ষের সংঘর্ষে ওয়ার্ড যুবলীগের সাবেক নেতা নিহত

Looks like you've blocked notifications!
ঝিনাইদহের কালীগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে নিহত আরিফুল ইসলাম। ছবি : সংগৃহীত

ঝিনাইদহের কালীগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে দুই দুপক্ষের সংঘর্ষে একজনের মৃত্যু হয়েছে। নিহত আরিফুল ইসলাম কাশিপুর গ্রামের মৃত ইব্রাহিম লস্কারের ছেলে ও পৌরসভার ৮নং ওয়ার্ড যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক।

গতকাল মঙ্গলবার রাত ৮টার দিকে কালীগঞ্জ পৌরসভার কাশিপুর বেদেপল্লীতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় একজন পৌর কাউন্সিলরসহ আহত হন অন্তত সাত জন।

স্থানীয়রা জানায়, মাদক ও জুয়া খেলাকে কেন্দ্র করে প্রায়ই কাশিপুর বেদেপল্লীতে সংঘর্ষের ঘটনা ঘটে। এরই জের ধরে মঙ্গলবার রাত ৮টার দিকে মনিরুল ও রাসেল গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। এসময় বেশ কয়েকটি বাড়িঘরে হামলা ও ভাঙচুর করা হয়। এক পর্যায়ে সংঘর্ষ থেমে যায়। ফের রাত সাড়ে ৯টার দিকে দুই গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় নিহত আরিফুলের বাড়িতে হামলা চালানো হয় এবং তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে ফেলে রাখে প্রতিপক্ষের লোকজন।

অভিযোগ রয়েছে, আহত আরিফুলকে হাসপাতালে নিতেও বাধা দেয় প্রতিপক্ষরা। এক পর্যায়ে তাকে উদ্ধার করে প্রথমে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে যশোরের হাসপাতালে নেওয়া হয়। রাতে সেখানে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয় তাকে। এরপর ঢাকা নেওয়ার পথে আরিফুল ইসলাম মারা যান।

নিহতের স্ত্রী রেশমা খাতুন জানান, মঙ্গলবার রাতে স্থানীয় কাউন্সিলর মেহেদী হাসান সজল ও মনিরুল ইসলামের নেতৃত্ব হামলা চালানো হয়। বাড়ির সামনে তার স্বামীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে ফেলে রেখে যায়। থানা পুলিশের সহযোগিতা চাইলেও তিনি পাননি বলে অভিযোগ করেন রেশমা।

এ বিষয়ে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম মোল্ল্যা জানান, বেদে সম্প্রদায়ের দুটি পক্ষ আছে। দুই পক্ষের সংঘর্ষে আরিফুল ইসলাম নামে একজন নিহত হয়েছে।