ঝিনাইদহে পুলিশের সঙ্গে সংঘর্ষে তিন পুলিশ আহত, আটক ১০

Looks like you've blocked notifications!
ঝিনাইদহের মধুপুর বাজারে মাদকবিরোধী অভিযানকে কেন্দ্র করে পুলিশ- গ্রামবাসী দফায় দফায় সংঘর্ষের পর পুলিশি পাহারা। ছবি : এনটিভি

ঝিনাইদহের মধুপুর বাজারে মাদকবিরোধী অভিযানকে কেন্দ্র করে পুলিশ- গ্রামবাসী দফায় দফায় সংঘর্ষে তিন পুলিশ সদস্যসহ আহত হয়েছে অন্তত ১০জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ৫ রাউন্ড গুলি চালিয়েছে পুলিশ। এ ঘটনায় রাত সাড়ে ৯টা পর্যন্ত এক নারীসহ ১০ গ্রামবাসীকে আটক করা হয়েছে। এলাকায় মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ। আজ সন্ধ্যার পর এ ঘটনা ঘটে।

ঝিনাইদহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার জানান, সন্ধ্যায় সদর থানা পুলিশের এসআই সিরাজুলের নেতৃত্বে ঘটনাস্থলে আকিমুল ওরফে দরবেশ নামের এক চায়ের দোকানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ২৫০ গ্রাম গাঁজাসহ আটক করা হয় আকিমুল ওরফে দরবেশ নামের ওই চায়ের দোকানদারকে। আটক ব্যক্তিকে পুলিশের গাড়িতে তোলার সময় অন্যান্য দোকানদার জোটবদ্ধ হয়ে তাকে ছিনিয়ে নেয়। এক পর্যায়ে দোকানিরা পুলিশের ওপর হামলা চালায়। এতে আহত হন টহল পুলিশের এএসআই আনোয়ারসহ অন্তত তিনজন।

খবর পেয়ে পুলিশ লাইনস থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পাঠানো হয়। এ খবরে ফের সংঘর্ষ বেধে যায়। গ্রামবাসীরা যোগ দেয় দোকানিদের সঙ্গে। বাড়ির ছাদ থেকে পুলিশ লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে গ্রামের লোকজন। নারীরাও এ সংঘর্ষে জড়িয়ে পড়ে। গোটা এলাকাজুড়ে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। দফায় দফায় পুলিশের ওপর ইটপাটকেল ছুঁড়তে থাকে তারাও। বাধ্য হয়ে পুলিশ ৫ রাউন্ড গুলিবর্ষণ করে। রাত সাড়ে ৮টা পর্যন্ত চলে ধাওয়া-পাল্টাধাওয়া সহ ইটেপাটকেল ছুঁড়া।

প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশের লাঠিপেটায় আহত অন্তত ৭ জন গ্রামবাসী স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে তিনজনের মাথায় সেলাই দেওয়া হয়েছে।

সদর থানার ওসি সোহেল রানা জানান, আহত পুলিশ সদস্যদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। এখন পর্যন্ত এক নারীসহ ১০ জনকে আটক করা হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাইদসহ পদস্থরা।